BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দাউদের গোপন ঠিকানা ফাঁস করে দিল খোদ তার ভাই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 22, 2017 3:30 am|    Updated: September 22, 2017 3:30 am

Pakistan sheltering Dawood Ibrahim, claims Iqbal Kaskar

আতঙ্কের অপর নাম দাউদ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পাকিস্তানের মুখোশ টেনে ছিঁড়ে ফেলল গ্যাংস্টার ইকবাল কাসকার। পাকিস্তানের শরণেই রয়েছে মুম্বই ধারাবাহিক বিস্ফোরণের মূল অভিযুক্ত কুখ্যাত আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম। তদন্তকারীদের জেরায় এমনটাই জানিয়েছে দাউদের ভাই ইকবাল কাসকার, দাবি মুম্বই পুলিশের।

[এনডিএ-কে ‘ধরে’ দেশের ফিরতে চায় দাউদ, রাজ ঠাকরের দাবিতে শোরগোল]

ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলির ‘মোস্ট ওয়ান্টেড’ লিস্টে সবার উপর রয়েছে কুখ্যাত ডন দাউদের নাম। তবে শতচেষ্টা সত্বেও আইনের নাগালে আনা যায়নি তাকে। বুধবার মুম্বইয়ের নাগপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয় ইকবাল কাসকারকে। তাঁর বিরুদ্ধে এক ব্যবসায়ীকে হুমকি ফোনে জোর করে তোলা চাওয়ার অভিযোগ রয়েছে। এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন, জেরায় তদন্তকারীদের দাউদ সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে কাসকার। তিনি আরও জানান, কাসকারের দাবি, পাকিস্তানেই লুকিয়ে রয়েছে দাউদ। এমনকি সেখানে ডি-কোম্পানির বেশ কয়েকটি সম্ভাব্য ঠিকানার কথাও জানিয়েছে কাসকার। দাউদের সঙ্গে রয়েছে তার ভাই আনিসও। জেরায় কাসকার আরও জানায় যে গত তিন বছর থেকে তার ও ভারতে থাকা আত্মীয়ের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছে দাউদ। গোয়েন্দারা ফোনে আড়ি পাততে পারে বলেই সতর্ক হয়েছে ডন।

বহুদিন থেকেই পাকিস্তানের বিরুদ্ধে দাউদকে আশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে। এই বিষয়ে পাকিস্তানকে একটি ‘ডোজিয়ার’ দেয় ভারত। সেখানে স্পষ্ট বলা হয়, যে পড়শি মুলুকেই আত্মগোপন করেছে কুখ্যাত ডন দাউদ। ওই ‘ডোজিয়ারে’ দাউদের ৯টি ঠিকানার কথাও বলা হয়েছে। তবে ক্রমাগত দিল্লির অভিযোগ ঝেড়ে ফেলেছে ইসলামাবাদ। এবার কাসকারের বয়ানে কার্যত মুখ পুড়ল পাকিস্তানের।

[মুম্বইয়ে ধৃত কুখ্যাত ডন দাউদের ভাই ইকবাল কাসকার]

দাউদ এবং ইকবালের এলাকা বলে পরিচিত ডোংরি, পায়ধোনি, ভিন্ডি বাজার ও নাগপাড়ায় কাসকারের গ্যাং বেশ কিছু অবৈধ বাড়ি নির্মাণ ও তোলাবাজির মামলায় জড়িত। সম্প্রতি আবার ওই সব এলাকায় সক্রিয় হয়ে উঠেছিল কাসকার ও তার শাগরেদরা। অভিযোগ রাজনৈতিক নেতা ও পুলিশের একাংশের সঙ্গে আঁতাত রয়েছে ‘ডি-কোম্পানির’। গত সপ্তাহেই সম্পূর্ণ অন্য কারণে খবরের শিরোনামে এসেছিল দাউদের এই ভাই। প্রায় ভগ্নস্তূপে পরিণত হওয়া কাসকারের মুম্বইয়ের দুটি বাড়ি অর্থাৎ ভিন্ডি বাজারের দামারওয়ালা বিল্ডিং এবং জে জে মার্গের শবনম গেস্ট হাউস দু’টিই খালি করতে নির্দেশ দেওয়া হয়। দাউদের বোন, প্রয়াত হাসিনা পার্কারও আগে ওই দামারওয়ালা বিল্ডিংয়েই থাকতেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে