BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পাকিস্তানকে কালো তালিকাভুক্ত করুক FATF, পুলওয়ামা নিয়ে স্বীকারোক্তির পর দাবি ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: October 30, 2020 8:51 am|    Updated: October 30, 2020 8:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “পুলওয়ামা (Pulwama) আমাদের সাফল্য। ঘরে ঢুকে ভারতকে মেরেছি।” পাকিস্তানের সংসদে দাঁড়িয়ে সে দেশের মন্ত্রীর এই চাঞ্চল্যকর স্বীকারোক্তির পরই এবার তেড়েফুঁড়ে আসরে নামল ভারত। নয়াদিল্লির সাফ দাবি, পাকিস্তান স্বীকার করে নিয়েছে পুলওয়ামা জঙ্গি হামলা তাঁদেরই কীর্তি। তাই FATF-এর উচিত তাদের কালো তালিকাভুক্ত করা। এবং পাকিস্তান যাতে কোনওরকম বিদেশি সাহায্য না পায়, তা নিশ্চিত করা।

পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরির (Fawad Chaudhry) গতকালের স্বীকারোক্তিকে হাতিয়ার করে ভারত সরকার যে বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে সরব হতে চলেছে, তা নিশ্চিত করে কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সেনাপ্রধান মেজর জেনারেল ভি কে সিং (VK Singh) বলছেন,”আমি ওকে (পাকিস্তানের মন্ত্রীকে) ধন্যবাদ জানাব পুলওয়ামার আসল সত্যিটা স্বীকার করার জন্য। আমরা শুরু থেকেই বলছি, এই ঘটনার পিছনে পাকিস্তানের হাত আছে। আমি নিশ্চিত আমাদের সরকার পাকিস্তানের মন্ত্রীর এই স্বীকারোক্তিকে কাজে লাগাবে। এবং গোটা বিশ্বকে জানিয়ে দেবে, যে কারও আর পাকিস্তানকে সাহায্য করা উচিত নয়। FATF-এর উচিত ইমরান খানের দেশকে এবার একেবারে কালো তালিকাভুক্ত করা।” উল্লেখ্য, এই মুহূর্তে Financial Action Task Force অর্থাৎ FATF-এর ধূসর তালিকায় আছে পাকিস্তান। যার ফলে ইমরানের দেশকে সাহায্য করা বন্ধ করে দিয়েছে অনেক দেশই। এরপর কালো তালিকাভুক্ত হলে, বিদেশি সাহায্য পুরোপুরি বন্ধ হয়ে যাবে। যা পাক অর্থনীতির জন্য ভরাডুবি বয়ে আনতে পারে। 

[আরও পড়ুন: ‘ঘরে ঢুকে ভারতকে মেরেছি’, পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর]

উল্লেখ্য, গতকালই পাকিস্তানের (Pakistan) সংসদে বিরোধীদের বিক্ষোভের মধ্যে বেফাঁস মন্তব্য করে বসেন পাকিস্তানের মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। তিনি স্বীকার করে নেন, পুলওয়ামার নৃশংস জঙ্গি হামলার নেপথ্যে রয়েছে পাকিস্তান সরকারের হাত। ফাওয়াদ চৌধুরিকে বলতে শোনা যায়,”আমরা হিন্দুস্তানে ঢুকে মেরে এসেছে। পুলওয়ামার সাফল্য গোটা পাকিস্তানের সাফল্য। আপনাদের সাফল্য, আমাদের সবার সাফল্য।” এই মন্তব্যের পর অবশ্য সাফাইও দিয়েছেন পাকিস্তানের মন্ত্রী। ফাওয়াদের দাবি, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। তিনি আসলে বালাকোট হামলার পরবর্তী পরিস্থিতির কথা বলতে চেয়েছিলেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement