BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আরএস পুরাতে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাক সেনার, নিহত ২ ভারতীয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 4:17 am|    Updated: January 19, 2018 4:18 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের আরএস পুরা সেক্টরে ফের সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাক সেনা। শুক্রবার সকাল থেকেই লাগাতার গোলাগুলি ছুটে আসছে নিয়ন্ত্রণরেখার ওপার থেকে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, পাক গুলিতে এখনও পর্যন্ত দুই ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে। আহত হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন চারজন।

[চূড়ান্ত সাফল্যের মুখ দেখল অগ্নি-৫, আতঙ্কে থরহরি কম্প চিন]

তবে চুপ করে বসে নেই বিএসএফও। সীমান্তরক্ষী বাহিনীও পালটা জবাব দিতে শুরু করেছে পাক রেঞ্জার্সকে। গুলি বিনিময় এখনও চলছে বলে জানা গিয়েছে। পাক গোলাগুলির আঘাতে ১৭ বছরের এক কিশোরী ও এক বিএসএফ জওয়ান নিহত হন। পাকিস্তানের মর্টার হামলায় আহত হন তিন সাধারণ নাগরিক। সেনা সূত্রে খবর, কয়েকদিন আগেই চার পাক সেনাকে নিকেশের বদলা নিতেই নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাচ্ছে ইসলামাবাদ। সেনার সঙ্গে টক্করে টিকতে না পেরে ‘কাপুরুষ’ পাক সেনার টার্গেট ভারতের নিরীহ নাগরিকরা।

[বালিকাকে ধর্ষণ ও খুনে উত্তাল কাশ্মীর বিধানসভা, ওয়াকআউট বিরোধীদের]

সেনা সূত্রে খবর, ভারতীয় সেনাচৌকি লক্ষ্য করে রাতভর গোলাগুলি ছুড়েছে পাক রেঞ্জার্স। মূলত মর্টার ও ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলি ছুড়ছে পাক সেনা। তাদের টার্গেট আরএস পুরা সেক্টর, আরনিয়া ও রামগড় সেক্টর। তবে বিএসএফও শক্ত হাতে প্রত্যুত্তর দিচ্ছে। ৪৮ ঘন্টা ধরে অব্যাহত রয়েছে গুলি বিনিময়। সূত্রের খবর, যাঁরা মারা গিয়েছেন তাঁদের নাম বাচন দেবী ও সুনীল কুমার। আহত তিনজনের চিকিৎসা চলছে। ভোরের দিকে গোলাগুলির শব্দ খানিকটা কমলেও শুক্রবার সকাল ৬.৪৫ মিনিট থেকে ফের শুরু হয়েছে তীব্র গুলির লড়াই। ভারতীয় সেনাকে বিপাকে ফেলতে পাক রেঞ্জার্সরা নিয়ন্ত্রণরেখার এপারে ভারতীয় নাগরিকদের নিশানা করছে।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement