BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের কাশ্মীর সীমান্তে গোলাবর্ষণ পাক সেনার, শহিদ ভারতীয় জওয়ান

Published by: Monishankar Choudhury |    Posted: July 10, 2020 1:24 pm|    Updated: July 10, 2020 1:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে ফের জম্মু ও কাশ্মীর সীমান্তে গোলাবর্ষণ পাক সেনার। ওই ঘটনায় শহিদ হয়েছেন এক ভারতীয় জওয়ান। পাক আগ্রাসনের পালটা জবাব দিচ্ছে ভারতীয় বাহিনীও।

[আরও পড়ুন: অবশেষে পিছু হটছে ‘ড্রাগন’, পূর্ব লাদাখের তিন এলাকা থেকে সরল চিনা সেনা]

সেনা সূত্রে খবর, মঙ্গলবার জম্মু ও কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা (LAC) বরাবর ভারতীয় সেনার ছাউনি লক্ষ করে হামলা চালায় পাক রেঞ্জার্স। রাজৌরি জেলায় নৌসেরা সেক্টরে এই হামলার ঘটনায় গুরুতর আহত হন হাবিলদার সম্বুর গুরুং। আহত অবস্থায় তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়েও যাওয়া হয়। যদিও শেষরক্ষা করা যায়নি। তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। শেষ পাওয়া খবরের মতে, এখনও দু’দেশের বাহিনীর মধ্যে গুলি বিনিময় চলছে নৌসেরা সেক্টরে।

লাদাখে চিনের সঙ্গে ভারতের সংঘর্ষের আবহে বারবার নিয়ন্ত্রণরেখায় গোলাবর্ষ করছে পাকিস্তান (Pakistan)। গত বুধবার পুঞ্চে গুলিবর্ষণ করতে শুরু করে পাক সেনা। সেই গুলিতে নিহত হন ষাটোর্ধ্ব এক বৃদ্ধা। গুরুতরভাবে জখম হন আরও একজন। ভারতের (India) তরফ থেকে বারংবার হুঁশিয়ারির পরেও একই কাজ করে চলেছে পাকিস্তান। কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই এই সংঘর্ষবিরতি চুক্তিলঙ্ঘনের পরিমাণ ক্রমেই বাড়িয়ে চলেছে পাক সেনা। সম্প্রতি লাদাখ ইস্যুর পর আরও সুযোগ পেয়েছে তারা। কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করানোর জন্য মরিয়া হয়ে ওঠে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) ও সেদেশের সেনাবাহিনীর কর্তারা। ফলে সর্বদাই আতঙ্কে দিন গুনছেন কাশ্মীরের সীমান্ত এলাকায় বসবাসকারীরা। চলতি মাসেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করার জন্য তীব্র প্রতিবাদ জানানোর সঙ্গে সঙ্গে ইসলামাবাদকে কড়া হুঁশিয়ারি দেওয়া হয় দিল্লির তরফে। ফের এই ধরনের ঘটনা ঘটলে উপযুক্ত জবাব দেওয়া হবে বলে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: অবশেষে পিছু হটছে ‘ড্রাগন’, পূর্ব লাদাখের তিন এলাকা থেকে সরল চিনা সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement