১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তাজমহলে দাঁড়িয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান যুবকের, ভাইরাল ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: April 5, 2019 8:53 pm|    Updated: April 5, 2019 8:54 pm

Pakistan zindabad, youth shouts at Urs holy event in Taj Mahal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পবিত্র উরস উৎসবে অশুভ বাণীর মতোই ভেসে এল বাক্যটা। তাজমহলের মধ্য়ে দাঁড়িয়ে আচমকাই এক যুবক চেঁচিয়ে উঠল ‘পাকিস্তান জিন্দাবাদ’। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো হুলুস্থুল শুরু হয়ে যায়। সোশ্যাল মিডিয়াতেও বইছে নিন্দার ঝড়। পবিত্র উৎসবের শেষ দিনে একদল যুবকের এমন কাণ্ডকারখানা এক বালতি জলে এক ফোঁটা চুনা হয়েই রয়ে গেল।

নেটদুনিয়ায় ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যেখানে এক যুবককে স্পষ্ট ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলতে শোনা গিয়েছে। তাজমহলের মতো ঐতিহাসিক সৌধ্যের সামনে অজস্র মানুষের সামনে দাঁড়িয়ে এই স্লোগান দিচ্ছে সে। ঘটনার কথা ছড়িয়ে পড়তে একেবারেই সময় লাগেনি। ঘণ্টা কয়েকের মধ্যে নিরাপত্তা বিভাগের কর্মীরা ওই যুবকের খোঁজ শুরু করে। ভিডিওটি দেখেই তার পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। তবে এখনও তাকে ধরা সম্ভব হয়নি। 

[আরও পড়ুন: ‘দিল্লির চাওয়ালা’র পাশে আছে অসমের চাওয়ালার? কোন পথে বইছে হাওয়া?]

আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়ার সূত্রে খবর, উরস উপলক্ষে একদল মুসলিম অনুগামী একটি সবুজ চাদর নিয়ে তাজমহলের মূল গেট দিয়ে প্রবেশ করছিলেন। যেখানে যুবকদের পাশাপাশি ছিল কচিকাঁচারাও। চাদর নিয়ে সকলে ভিতরে প্রবেশের পরই ভিড় থেকে এক যুবক বেরিয়ে এসে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলে। কেউ কিছু বুঝে ওঠার আগেই ভিড়ে মিশে যায় সে। তারপর থেকেই খোঁজ চলছে তার। তাজগঞ্জ থেকে আগ্রা, সব এলাকাতেই তল্লাশি চালানো হচ্ছে। তবে এই ঘটনার পরই তাজমহলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। উৎসবের দিনগুলিতেই যেখানে নিরাপত্তা বেশি আঁটসাট হওয়ার কথা, সেখানেই এমন ঘটনা ঘটল।

হিন্দুস্তানি বিরাদরির সচিব জিয়াউদ্দিন বলেন, এই সময়ই বেশি সতর্ক হওয়া উচিত। কিন্তু উরসে তাজমহলে প্রবেশ যেন আরও অনায়াস হয়ে ওঠে। আর সেই কারণেই এমন অপ্রীতিকর ঘটনা এড়ানো গেল না। ঘটনার নিন্দা করে উরস কমিটির তরফে মুনাওয়ার হোসেন জাইদি জানান, ভিডিওতে ওই যুবককে স্পষ্ট দেখা গিয়েছে। ওর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ভোটের আগে এমন ঘটনায় যে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে দিল, তা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: বিজেপিকে রুখতে একতাই ভরসা, দিল্লিতে জোটের পথে আপ-কংগ্রেস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে