১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের রাজস্থান সীমানায় পাক ড্রোন, গুলি করে নামাল বিএসএফ

Published by: Sulaya Singha |    Posted: March 9, 2019 4:08 pm|    Updated: March 9, 2019 4:08 pm

Pakistani drone snoops on India

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সার্জিক্যাল স্ট্রাইকের পর বেপরোয়া হয়ে উঠেছে পাকিস্তান। যার ফলস্বরূপ ফের ভারতীয় আকাশ সীমায় দেখা মিলল সন্দেহজনক ড্রোনের৷ কিন্তু এবারও তাদের লক্ষ্যপূরণ হতে দিল না সেনা৷ পাক ড্রোন দেখে তা ধ্বংস করে দেয় বিএসএফ৷ পাওয়া গিয়েছে তার ধ্বংসাবশেষ।

সূত্রের খবর, আবারও রাজস্থান সীমান্ত দিয়ে ঢুকে পড়ে একটি পাক ড্রোন৷ এদিন ভোর পাঁচটা নাগাদ শ্রীগঙ্গানগরের কাছে হিন্দুমালকোট সীমান্ত পেরিয়ে ঢুকতে দেখা যায় ওই সন্দেহজনক ড্রোনকে৷ সীমান্ত লঙ্ঘন করার সঙ্গে সঙ্গে তা রাডারের মাধ্যমে তা চোখে পড়ে যায় বর্ডার সিকিউরিটি ফোর্সের৷ গুলি করে তা নিচে নামিয়ে আনার পরিকল্পনা করে বিএসএফ৷ ড্রোনটিকে তাক করে গুলি ছুঁড়তে শুরু করতেই উলটোপথে পালায় ড্রোনটি৷ কিন্তু সীমান্ত পেরিয়ে পালাতে সক্ষম হয়নি ড্রোনটি। ভোরবেলা সীমান্তে ভারী গুলিবর্ষণের শব্দও পান স্থানীয় বাসিন্দারা৷ পাক ড্রোন গুলি করে নামায় বিএসএফ।

[পাকিস্তানে ফিরছেন ভারতীয় হাই কমিশনার অজয় বাসারিয়া]

এই প্রথমবার নয়, পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বায়ুসেনার এয়ারস্ট্রাইকের পর থেকে এই নিয়ে চতুর্থবার ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়ল পাক ড্রোন৷ গত ২৬ ফেব্রুয়ারি, যেদিন ভোররাতে পাকিস্তানের মূল ভূখণ্ডে ঢুকে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বায়ুসেনার মিরাজ ২০০০ যুদ্ধবিমান, সেইদিনই গুজরাটের কচ্ছ উপকূলের কাছে দেখা গিয়েছিল পাকিস্তানের একটি ড্রোনকে। সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর নজরে তা আসতেই গুলি করে নামানো হয় ড্রোনটি। এরপর চেন্নাইয়ের নৌসেনা ঘাঁটি আইএনএস আধয়ারের উপর দেখা পাওয়া গিয়েছিল সন্দেহজনক একটি ড্রোনের৷ গুলি করে নিচে নামানোর আগেই চোখের আড়ালে চলে যায় ড্রোনটি৷ তার আগে রাজস্থানের বিকানেরে নাল সেক্টরের কাছে ভারতের আকাশসীমানা পেরিয়ে ঢুকে পড়ে একটি পাক ড্রোন। তবে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমানের পালটা হানায় তা নিমেষে ধ্বংস হয়ে যায় সেটি। বারবার ভারত বুঝিয়ে দিচ্ছে, যেদিক দিয়েই ভারত ভূখণ্ডে কোনও খারাপ উদ্দেশ্য নিয়ে ঘোরাফেরা করুক না কেন, ভারতীয় সেনাবাহিনী সদা সতর্ক। পাকিস্তানের কোনওরকম নাশকতার চেষ্টা রুখে দেওয়া হবেই।

[‘চুরি যায়নি রাফালের নথি’, ড্যামেজ কন্ট্রোল অ্যাটর্নি জেনারেলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে