ad
ad
Pakstani Drone

সীমান্ত পেরিয়ে ভারতের দুই জায়গায় ঢুকে পড়ল পাক ড্রোন, বিএসএফের তৎপরতায় রক্ষা

ভারত সীমান্তে বিদেশি ড্রোনের উপস্থিতি নিয়ে মুখ খুলেছেন বায়ুসেনা প্রধান।

Pakistani drone spotted at LoC, BSF fires | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

Published by: Anwesha Adhikary
  • Posted:July 17, 2022 3:39 pm
  • Updated:July 17, 2022 3:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের সীমান্ত এলাকায় ঢুকে পড়ল পাক ড্রোন (Pakistani Drone)। একই দিনে দুই জায়গায় ড্রোন ঢুকে পড়ার খবর পাওয়া গিয়েছে। শনিবার রাতে পাঞ্জাবের গুরদাসপুর এলাকায় ঢুকেছিল একটি। বিএসএফের আক্রমণের মুখে পালিয়ে যায় ওই ড্রোন। অন্যদিকে জম্মু-কাশ্মীরের সাম্বা এলাকায়ও একটি ড্রোন লক্ষ্য করা যায়। আপাতত দুই জায়গাতেই তল্লাশি চালাচ্ছে বিএসএফ।

 গুরদাসপুর সেক্টরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল প্রভাকর যোশী জানিয়েছেন, “৪৬ রাউন্ড গুলি চালানো হয়েছে পাক ড্রোন লক্ষ্য করে। তাতেই পালিয়ে গিয়েছে ড্রোনটি। ভারতের আকাশসীমায় (LoC) ফের যেন ড্রোনটি ফিরে আসতে না পারে, সেই জন্য লাগাতার গুলি চালিয়েছে বিএসএফ।”

[আরও পড়ুন: কোভিড টিকাকরণে ২০০ কোটির গণ্ডি পেরল ভারত, ‘অনন্য নজির’, প্রশংসা প্রধানমন্ত্রীর]

অন্যদিকে শনিবার কাশ্মীরের সাম্বা এলাকা থেকেও বিদেশি ড্রোন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তবে সেটিকে খুঁজে বের করা সম্ভব হয়নি। আপাতত ভারতের সীমানা ছেড়ে ড্রোনটি চলে গিয়েছে বলেই অনুমান নিরাপত্তা বাহিনীর। তবে সেটি খঁজে বের করতে পালটা ড্রোন মোতায়েন করেছে কাশ্মীর পুলিশ। তাছাড়াও এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

এহেন পরিস্থিতিতে ভারতীয় সীমান্তে বিদেশি ড্রোনের অনুপ্রবেশ নিয়ে মুখ খুলেছেন ভারতীয় বায়ুসেনার প্রধান বিবেক রাম চৌধুরি। তিনি বলেছেন, “প্রতিবেশী দেশগুলি আমাদের সীমান্ত এলাকায় কী করছে, সেদিকে নজর রাখছি আমরা। বিশেষত, ভারতের সীমান্তের (LaC) কাছাকাছি চিনা বিমান ঢুকে পড়লে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিই। আমাদের যুদ্ধবিমান যথেষ্ট দক্ষতার সঙ্গে কাজ করে। ফলে ভয় পেয়েছে চিনা শক্তি।”

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, মৃত অন্তত ছয়, আহত ২১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ