BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সার্জিক্যাল স্ট্রাইকের কথা স্বীকার করে নিল পাকিস্তান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 6, 2016 11:51 am|    Updated: October 6, 2016 12:02 pm

Pakistani officer admits about India's Surgical Strikes

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে সার্জিক্যাল স্ট্রাইকের কথা স্বীকার করে নিলেন এক পাক পুলিশ আধিকারিক। পাক অধিকৃত কাশ্মীরের মীরপুরের এসপি গুলাম আকবর বুধবার একটি টিভি চ্যানেলকে ফোনে জানান, ২৯ সেপ্টেম্বর গভীর রাতে ভারতীয় সেনা সত্যিই সার্জিক্যাল স্ট্রাইক করেছিল। রাতের অন্ধকারে জঙ্গিদের ডেরায় ঢুকে তাদের খতম করা হয়েছিল। ঘটনায় নিহত হয় পাঁচ পাক সেনাও।

পুলিশের ছদ্মবেশে স্টিং অপারেশন চালান চ্যানেলের সাংবাদিক মনোজ গুপ্ত। গুলাম আলিকে ফোনে জিজ্ঞাসাবাদ করতেই সব কথা স্বীকার করে নেন তিনি। তাঁর সম্পূর্ণ কথোপকথন চ্যানেলে সম্প্রচার করা হয়েছে। গুলাম জানান, ব্যক্তিগতভাবে তিনি স্ট্রাইকের কথা জানতেন। ভারত-পাক সীমান্ত এলাকার ভিমবেরের সমানা, পুঞ্চের হাজিরা, নিলামের দুধনিয়াল ও হাতিয়ান বালার কায়ানিতে অপারেশন চালায় ভারতীয় সেনা। সার্জিক্যাল স্ট্রাইকের পরই পাক সেনা সেই এলাকাগুলি ঘেরাও করে। এমনকী বেশ কয়েকজন আহত জঙ্গিকে অ্যাম্বুলেন্সে করে সঙ্গে সঙ্গে এলাকা থেকে সরিয়ে ফেলা হয়। অনেক জঙ্গিকে স্থানীয় গ্রামেই কবর দিয়ে দেওয়া হয়।

গুলাম বলেন, “রাত ২টো থেকে ৪-৫টার মধ্যে সময়টায় ঘটনাটি ঘটে। বেশ কয়েকটি জায়গায় আক্রমণ চালায় জওয়ানরা। বাধাও পেয়েছিল তারা। পাক সেনারা এ বিষয়ে কিছুই জানত না। পরে জানতে পারে, ঘটনায় পাঁচজন পাক সেনা নিহত হয়েছে।” চ্যানেলকে মৃত পাঁচ সেনার নামও জানান গুলাম। তবে সেই তথ্য গোপন রাখা হয়েছে। জঙ্গিদের ভারতে প্রবেশ করতে যে পাক সেনাই মদত জোগায়, সেকথাও জানিয়েছেন গুলাম।

ভারতের সার্জিক্যাল স্ট্রাইকের কথা প্রথম থেকেই অস্বীকার করে আসছে পাক প্রশাসন। পাকিস্তানকে উস্কে দেওয়ার উদ্দেশ্যেই ভারত এমন কূটনৈতিক ছক কষেছিল বলে দাবি তোলে সে দেশের সরকার। কিন্তু গুলাম আকবরের এই স্বীকারোক্তিতে ফের কাঠগড়ায় নওয়াজ শরিফ।

উল্লেখ্য, গত মাসে উরিতে জঙ্গি হামলায় ১৮ জন জওয়ান শহিদ হন। পাকিস্তানকে উচিত শিক্ষা দিতেই এরপর সার্জিক্যাল স্ট্রাইক করে ভারতীয় সেনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে