BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলওয়ামা হামলার জন্য দায়ী আইএসআই, বলছে কংগ্রেসও

Published by: Soumya Mukherjee |    Posted: February 20, 2019 4:17 pm|    Updated: June 1, 2019 7:13 pm

ISI responsible for pulwama attack

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামার জঙ্গি হামলার জন্য পাকিস্তানের আইএসআই-কেই দায়ী করল কংগ্রেস। স্বাধীনতার পর দেশের মধ্যে হওয়া সবচেয়ে বড় জঙ্গি হামলার ঘটনার পিছনে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর হাত আছে বলেই দাবি করল তারা।

আজ এপ্রসঙ্গে কংগ্রেসের বর্ষীয়ান নেতা কপিল সিব্বল বলেন, “সন্ত্রাসবাদের ডিজাইনার আইএসআই জইশ-ই-মহম্মদকে রক্ষা করে। মাসুদ আজহারকেও নিরাপত্তা দিচ্ছে তারা। পুলওয়ামায় হামলার দায় জইশ নেওয়ার পরেও আর কখন সন্ত্রাসবাদী হামলা ঠেকানোর উদ্যোগ নেবে তারা। আমরা সবাই জানি যে এর জন্য দায়ী কে।”

গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীর ন্যাশনাল হাইওয়ে দিয়ে যাচ্ছিল সিআরপিএফ-এর ৭৮টি গাড়ির একটি কনভয়। দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ পুলওয়ামার অবন্তিপোরা এলাকায় তার উপর বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় আদিল দার নামে এক জঙ্গি। এর ফলে শহিদ হন ৪৯ জন জওয়ান। কিছুক্ষণ পরেই এই হামলার দায় স্বীকার করে পাকিস্তানের আশ্রয়ে থাকা জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।

বিষয়টি জানতে পারার পরেই ভারতের পাশাপাশি পাকিস্তানের মদতপুষ্ট এই জঙ্গি সংগঠনের বিরুদ্ধে গর্জে ওঠে প্রায় গোটা বিশ্ব। আমেরিকা থেকে ফ্রান্স সবাই নিন্দা জানানোর পাশাপাশি এই পরিস্থিতিতে ভারতের পাশে থাকার বার্তাও দেয়। এই হামলার জন্য সরাসরি পাকিস্তানকে দায়ী করে উপযুক্ত শিক্ষা দেওয়ার হুঁশিয়ারি দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তানের থেকে মোস্ট ফেভারড নেশনের তকমা কেড়ে নেওয়ার পাশাপাশি সেদেশ থেকে আসা সমস্ত পণ্যের উপর ২০০ শতাংশ শুল্ক চাপানো হয়।

প্রথমে এই বিষয়ে মুখ না খুললেও গতকাল একটি সাক্ষাৎকারে তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বলেন, এই অভিযোগের কোন প্রমাণ নেই। পাশাপাশি ভারত যুদ্ধ শুরু করলে প্রত্যাঘাতের হুমকিও দেন। আর ঠিক তারপরের দিনই কংগ্রেসের পক্ষ থেকে পুলওয়ামার জঙ্গি হামলার জন্য পাকিস্তানের গোয়েন্দা সংস্থাকে দায়ী করে বিবৃতি দেওয়া হল কংগ্রেসের তরফে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে