BREAKING NEWS

৩ আশ্বিন  ১৪২৮  সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হরিয়ানার গ্রামে রহস্যময় অসুখের হানা! ৭ শিশুর মৃত্যু ঘিরে বাড়ছে আতঙ্ক

Published by: Biswadip Dey |    Posted: September 15, 2021 10:55 am|    Updated: September 15, 2021 12:03 pm

Panic in Haryana village as 7 kids die in 3 weeks। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানার (Haryana) এক গ্রামে অজানা জ্বরের (Fever) হানায় ছড়াল আতঙ্ক। গত তিন সপ্তাহে সেখানে ১৪ বছরের নিচে ৭ জনের মৃত্যু হয়েছে, যাদের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। স্থানীয়রা ডেঙ্গু বলে দাবি করলেও তা উড়িয়ে দিচ্ছেন ডাক্তাররা। ফলে রহস্য ক্রমেই বাড়ছে অজানা অসুখ নিয়ে।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্র জানাচ্ছে, গ্রামটির নাম চিলি। স্বাস্থ্যকর্মীরা স্থানীয় পঞ্চায়েতের সঙ্গে যোগাযোগ করেছিলেন অতজন কমবয়সির রহস্যময় অসুখে আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়ে। কিন্তু এখনও পর্যন্ত কোনও সুরাহা হয়নি। ডেঙ্গু থেকে নিউমোনিয়া- নানা অসুখের নাম ভেসে এলেও এখনও পরিষ্কার হয়নি বিষয়টি।

যদিও বেশির ভাগ স্থানীয়দের দাবি, কোনও রহস্যময় জ্বর নয়, ডেঙ্গুই কেড়ে নিয়েছে অতগুলি শিশুর প্রাণ! এ প্রসঙ্গে পালওয়ালের এক মেডিক্যাল অফিসার ডা. ব্রহ্মদীপ সান্ধু বলেছেন, ”আমি ডেঙ্গুর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছি না। কিন্তু এই মুহূর্তে ওই গ্রামে কারও ডেঙ্গু আক্রান্ত হওয়ার খবর নেই। যত নমুনা সংগ্রহ করা হয়েছে কারওই রিপোর্ট পজিটিভ নয়।”

[আরও পড়ুন: এবার জিএসটির আওতায় আসছে পেট্রল-ডিজেল? সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে GST কাউন্সিল]

আসলে মনে করা হচ্ছে, কোনও একটি অসুখ নয়, বিভিন্ন অসুখই থাবা বসিয়েছে। ওই মেডিক্যাল অফিসারের কথায়, ”যারা মারা গিয়েছে, তাদের মধ্যে দুজনের সম্ভবত নিউমোনিয়া হয়েছিল। এছাড়া একজনের ক্ষেত্রে অ্যানিমিয়া, একজনের গ্যাস্ট্রোএনটেরাইটিস থেকে জ্বর হয়েছিল বলে মনে করা হচ্ছে। এছাড়া একজন প্রবল জ্বর এবং অন্যজন মানসিক ধাক্কায় জ্বরের ফলে মারা গিয়েছে।”

কিন্তু অন্যদের ক্ষেত্রে কিছুটা আন্দাজ করা গেলেও গত মঙ্গলবার একটি শিশুর মৃত্যু হয়েছে। মাত্র ১ মাস বয়সি ওই শিশুকন্যার ক্ষেত্রে এখনও কিছুই বোঝা যাচ্ছে না। শিশুটির বাবা ২২ বছরের জাফরুদ্দিন জানিয়েছেন, ”আমি মাঝরাতে ঘুম থেকে উঠেছিলাম। তখনই দেখতে পাই আমার মেয়ের শরীর নিথর হয়ে গিয়েছে। অথচ ওর জ্বরও হয়নি। এখানে যে কী হচ্ছে কিছুই বুঝতে পারছি না। কেবল ভয় ও আতঙ্ক ছড়িয়ে পড়ছে।” আপাতত সেই আতঙ্ক থেকেই বেরতে চাইছে হরিয়ানার এই গ্রাম। রহস্যময় জ্বরের কিনারা করতে মরিয়া স্বাস্থ্যকর্মীরাও।

[আরও পড়ুন: উত্তরাখণ্ড, কর্ণাটক, গুজরাটের পর এবার হিমাচলের মুখ্যমন্ত্রী বদল নিয়ে জল্পনা, কী বলছে বিজেপি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×