BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে আরও কড়া DGCA, এই কাজটি না করলেই বিমান থেকে নামিয়ে দেওয়া হবে যাত্রীকে

Published by: Sulaya Singha |    Posted: March 13, 2021 7:19 pm|    Updated: March 13, 2021 7:19 pm

Passengers to be de-boarded if they don't wear masks properly in flight, warns DGCA | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় পর্যায়ের টিকাকরণের মাঝেই উদ্বেগ বাড়াচ্ছে দেশের করোনা (COVID-19) পরিস্থিতি। গত কয়েকদিন ধরেই ভারতের সার্বিক সংক্রমণ ঊর্ধ্বমুখী। চিন্তার ভাঁজ ফেলেছে মহারাষ্ট্রের করোনা গ্রাফ। সে রাজ্যে প্রতিদিনই একটু একটু করে বাড়ছে কোভিড আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর এমন পরিস্থিতিতে এবার আরও কড়া হচ্ছে অসামরিক বিমান পরিবহণ সংস্থা বা DGCA (Aviation regulator Directorate General of Civil Aviation)। তাদের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, উদ্বেগজনক করোনা আবহের মধ্যে কোনও যাত্রীর মুখে সঠিকভাবে মাস্ক না থাকলে তাঁকে বিমান যাত্রার অনুমতি দেওয়া হবে না।

শনিবারই বিজ্ঞপ্তি জারি করে DGCA জানায়, “সম্প্রতি লক্ষ্য করা গিয়েছে যে অনেক যাত্রীই সঠিকভাবে বিমান সফরের কোভিড প্রোটোকল মেনে চলছেন না। বিমানবন্দরে পা রাখা থেকে সফরের পর বের হওয়া পর্যন্ত ঠিকমতো মাস্ক পরছেন না। নাকের নিচেই তা সাধারণত নামিয়ে রাখা হয়ে থাকে। এমনটা হলে সেই সমস্ত যাত্রীদের আকাশপথে যাত্রা করতে দেওয়া হবে না।” শুধু তাই নয়, DGCA সতর্ক করে এও বলেছে, বিমানযাত্রার সময় একাধিকবার বলা সত্ত্বেও কোভিড প্রোটোকল না মানলে সেই যাত্রীকে ‘অবাধ্য যাত্রী’ তকমা দেওয়া হবে।

[আরও পড়ুন: পাঁচ বছরে কংগ্রেস ছেড়েছেন ১৭০ বিধায়ক, দলবদলুদের সম্পত্তি বৃদ্ধি ৩৯ শতাংশ!]

নিউ নর্মালে বিমান পরিষেবা স্বাভাবিক হলেও সংক্রমণ রুখতে ও যাত্রী নিরাপত্তার ক্ষেত্রে সবরকম ব্যবস্থাই করেছে দেশের বিমানবন্দরগুলি। করোনা টেস্ট থেকে সোশ্যাল ডিসট্যান্সিং, সব নিয়মই মেনে চলতে বলা হয় প্রত্যেককে। কিন্তু আজকাল দেখা যায়, অনেক সময়ই শারীরিক দূরত্ব বজায় না রেখে বিমানবন্দরে ঘুরে বেড়ান যাত্রীরা। এমনকী বিমানে ওঠার সময় ঠিকমতো মাস্কও পরেন না। একাধিকবার নিয়মাবলি মেনে চলতে বলা হলেও বেশ কিছু বিমানযাত্রী সেসবে কান দেন না। সেই কারণেই এবার এই বিজ্ঞপ্তি জারি করা হল। যেখানে সাফ করে দেওয়া হয়েছে, মাস্ক যেন নাকের নিচে না নামে। প্রত্যেকে যাতে এই নিয়ম পালন করেন, সে বিষয়টি CASO-কে নজর রাখতে বলা হয়েছে।

[আরও পড়ুন: দিন বদলের ডাক, এবার কনস্টেবল পদে রূপান্তরকামীদেরও নিয়োগ করছে ছত্তিশগড় পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে