৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দুষ্কৃতী হামলার মুখে ত্রিপুরার প্রদেশ কংগ্রেস সভাপতি, প্রতিবাদে সোমবার বন্‌ধ

Published by: Sucheta Sengupta |    Posted: January 17, 2021 11:04 pm|    Updated: January 17, 2021 11:04 pm

An Images

প্রণব সরকার, আগরতলা: কর্মসূচিতে যোগ দিতে যাওয়ার পথে দিনদুপুরে আক্রান্ত হলেন ত্রিপুরা (Tripura) প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বিশিষ্ট আইনজীবী পীযূষকান্তি বিশ্বাস। রাজধানী আগরতলা থেকে কিছুটা দূরে বিশালগড়ে তাঁর গাড়িতে চড়াও হয় একদল দুষ্কৃতী। ভাঙচুর করা হয় তাঁর গাড়ি। আহত হয়েছেন পীযূষকান্তি বিশ্বাস। তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয় প্রাথমিক চিকিৎসার জন্য। আপাতত তিনি স্থিতিশীল বলেই খবর। এর প্রতিবাদে সোমবার প্রদেশ কংগ্রেস ১২ ঘণ্টা বন্‌ধের ডাক দিয়েছে। 

দলীয় সূত্রে দাবি করা হয়েছে, বিশালগড়ে কংগ্রেসের দলীয় অফিসে পুলিশের অনুমতি সাপেক্ষে একটি সাংগঠনিক সভার আয়োজন করা হয়েছিল প্রদেশ কংগ্রেসের তরফে। তাতে যোগ দিতে সভাপতি পীযূষকান্তি বিশ্বাস সেখানে পৌঁছান। অভিযোগ, সেখানেই দুষ্কৃতীরা তাঁর গাড়ি ঘিরে ধরে ভাঙচুর করে এবং তাঁকে আক্রমণ করে। ঘটনায় একজন সাব ইন্সপেক্টরও আহত হন। আহত হয়েছেন তাঁর গাড়িচালক-সহ স্থানীয় ব্লক কংগ্রেস প্রেসিডেন্ট। এই ঘটনার পর প্রদেশ কংগ্রেস সভাপতি-সহ অন্যদের বিশালগড় হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য আনা হয়।

[আরও পড়ুন: বাংলার নির্বাচনে প্রার্থী দেবে শিব সেনা, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ঘোষণা সঞ্জয় রাউতের]

কংগ্রেসের অভিযোগ, হামলাকারীরা বিজেপি সমর্থক। যদিও বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে। দুপুরেই প্রদেশ কংগ্রেসের তরফ থেকে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। এ ঘটনায় আক্রান্ত প্রদেশ কংগ্রেস সভাপতি বিশালগড় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। চাঞ্চল্যকর এই ঘটনায় দুপুরেই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আইজি আইনশৃঙ্খলা অরিন্দম নাথ। তিনি বলেছেন কিছু দুষ্কৃতী পীযূষ কান্তি বিশ্বাস এর উপর হামলা করেছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় মামলা হয়েছে। ঘটনাটির তদন্ত চলছে।

[আরও পড়ুন: প্রথম দিনের টিকাকরণেই রেকর্ড ভারতের, রবিবার ভ্যাকসিন নিলেন আরও ১৭ হাজার জন]

হামলার প্রতিবাদে সোমবার ১২ ঘন্টার ত্রিপুরা বন্‌ধ ডেকেছে কংগ্রেস। মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব (Biplab Kumar Dev) খবর পেয়েই ফোন করেন প্রদেশ কংগ্রেস সভাপতি পীযূষ কান্তি বিশ্বাসকে। ঘটনার নিন্দা জানিয়ে আসামীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement