BREAKING NEWS

২১ ফাল্গুন  ১৪২৭  শনিবার ৬ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলার নির্বাচনে প্রার্থী দেবে শিব সেনা, ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ঘোষণা সঞ্জয় রাউতের

Published by: Subhajit Mandal |    Posted: January 17, 2021 9:15 pm|    Updated: January 17, 2021 9:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিব সেনা বাংলার নির্বাচনে লড়তে চলেছে। বেশ কিছুদিন ধরেই বঙ্গ রাজনীতিতে এই জল্পনা উঁকি দিচ্ছিল। এবার সরকারিভাবে একুশের নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে দিল উদ্ধব ঠাকরের দল। দলের শীর্ষ নেতা তথা প্রধান মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) রবিবার টুইট করে ঘোষণা করে দিলেন, শিব সেনা বাংলার বিধানসভা ভোটে লড়বে। শীঘ্রই তাঁরা কলকাতায় আসবেন।

রবিবার টুইটে রাউত বলেন,”বহু প্রতীক্ষিত একটি খবর। পার্টির সুপ্রিমো উদ্ধব ঠাকরেজির (Uddhav Thackeray) সঙ্গে আলোচনার পর শিব সেনা পশ্চিমবঙ্গের নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা শীঘ্রই কলকাতা আসছি। জয় হিন্দ, জয় বাংলা” তাৎপর্যপূর্ণভাবে নিজের টুইটে ‘জয় হিন্দে’র পাশাপাশি ‘জয় বাংলা’ স্লোগানটিও জুড়ে দেন শিব সেনা নেতা। আসলে শিব সেনা জন্মসূত্রেই প্রাদেশিকতার জন্য পরিচিত। বালাসাহেব ঠাকরে মারাঠা জাতীয়তাবাদের ধুয়ো তুলেই সাফল্য পেয়েছিলেন। মহারাষ্ট্রের ভূমিপুত্রদের অধিকার নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে শিব সেনাকে। অনেকের মতে, রাউতের টুইটে এই ‘জয় বাংলা’ স্লোগান ইঙ্গিত দিচ্ছে আগামী দিনে এরাজ্যেও বাংলা জাতীয়তাবাদকে হাতিয়ার করতে পারে উদ্ধবের দল। মজার কথা হল, একুশের ভোটের আগে তৃণমূল কংগ্রেসও (TMC) বাংলা জাতীয়তাবাদকে সামনে রেখে এগোচ্ছে। খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে শোনা গিয়েছে ‘জয় বাংলা’ স্লোগান দিতে। প্রশ্ন উঠছে, তাহলে কি ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে মমতাকে কোনও বার্তা দিতে চাইলেন সঞ্জয় রাউত?

[আরও পড়ুন: ‘নিজেদের সময়ে কী করেছিলেন?’, কংগ্রেসকে বিঁধে কৃষি আইনের পক্ষে সওয়াল অমিত শাহর]

এমনিতে রাজ্যে শিব সেনার (Shiv Sena) সাংগঠনিক শক্তি উল্লেখযোগ্য নয়। তবে কয়েকটি জেলায় হিন্দু ভোটারদের মধ্যে কিছুটা হলেও প্রভাব বিস্তার করতে পেরেছে উদ্ধবের দল। শিব সেনা সূত্রের খবর, প্রাথমিকভাবে ঠিক হয়েছে হুগলি, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, মেদিনীপুর, দমদম, ব্যারাকপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বিষ্ণুপুর, ঝাড়গ্রাম-সহ বিভিন্ন জায়গায় কমপক্ষে ১০০টি আসনে প্রার্থী দিতে পারে তারা। আগামী ২৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে এসে এখানকার নেতাদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক ও সাংসদ অনিল দেশাইয়ের। বঙ্গ রাজনীতিতে শিব সেনার এই আগমন বিজেপির জন্য দুঃসংবাদ হতে পারে। কারণ, মহারাষ্ট্রের শাসক শিবির এরাজ্যেও মূলত হিন্দু ভোট ব্যাংকে ভাগ বসানোর চেষ্টা করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement