BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির ‘মাস্টারস্ট্রোক’-এর সমর্থনে মানবিক পদক্ষেপ দেশবাসীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 13, 2016 4:01 pm|    Updated: November 13, 2016 4:01 pm

People Support Modi With Their Unique Steps

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হয়রানি, ভোগান্তি, দুর্ভোগ শব্দগুলির ব্যবহার যেন রাতারাতি বেড়ে গিয়েছে। সৌজন্যে কেন্দ্রের নোট বাতিলের সিদ্ধান্ত। কিন্তু এ সবের পাশপাশি ফিরে এসেছে আরও কিছু শব্দ। সেগুলি হল সহিষ্ণুতা, ধৈর্য, সহ্যশক্তি। ব্যাঙ্ক বা এটিএম কাউন্টারের সামনে দাঁড়িয়ে মানুষ যেমন ধৈর্যের প্রমাণ দিচ্ছেন, তেমনই আশ্চর্য সহিষ্ণু পদক্ষেপ নিয়ে নজিরও গড়ছেন কেউ কেউ।

দিল্লির চা বিক্রেতা আর কে পুরম এরকমই এক পদক্ষেপ নিয়েছেন। মানুষের হাতে খুচরো নেই। খুচরোর গোঁ ধরে বসে থাকলে ব্যবসাও লাটে উঠবে। আসলে কালো টাকার বিরুদ্ধে মোদির এই যুদ্ধে পূর্ণ সমর্থন আছে তাঁর। আর তাই অনলাইনেই চায়ের দাম নেওয়ার ব্যবস্থা করেছেন তিনি। এমনকী যদি সাত টাকার কমও বিল হয় তাও কুছ পরোয়া নেই। হাসিমুখেই তিনি জানাচ্ছেন, দেশের জন্য নাহয় এটুকু করলেনই।

এদিকে রাঁচির এক হাসপাতাল কর্তৃপক্ষ এই সংকটে নিয়েছে মানবিক পদক্ষেপ। যাঁদের হাতে টাকা নেই আজ পর্যন্ত হাসপাতালে তাঁদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছেন তিনি। সে হাসপাতালের চিকিৎসক চন্দন কুমার জানাচ্ছেন, প্রধানমন্ত্রী একটি সাহসী পদক্ষেপ করেছেন। তার সমর্থনে সকলেরই এগিয়ে আসা উচিত। আর তাই তিনি এভাবেই যতটা পেরেছেন সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

এদিকে বেশ কিছু শিখ সম্প্রদায়ের কিছু মানুষ ব্যাঙ্কে লাইন দেওয়া গ্রাহকদের চা-জল খাওয়ালেন বিনামূল্যে। প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে সাধারণ মানুষের যে পূর্ণ সমর্থন আছে, এ রকম পদক্ষেপেই তার প্রমাণ দিচ্ছেন দেশবাসী।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে