BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পোষা কুকুরের মাংসেই জমল খানাপিনা, দায়ের অভিযোগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 3, 2017 5:50 am|    Updated: May 3, 2017 5:50 am

Pet dog kidnapped, eaten in Gurgaon

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হারিয়ে গিয়েছে বাড়ির পোষ্য কুকুরটি। হন্য হয়ে প্রিয় পোষ্যটির খোঁজ চালিয়ে প্রায় দু’হাজার পোস্টার ও নগদ পাঁচ হাজার টাকার আর্থিক পুরস্কার ঘোষণা করে অবশেষে প্রায় একমাস পর খোঁজ মিলল কুকুরটির। তবে তখন আর কিছুই অবশিষ্ট নেই প্রাণীটির।কারণ ততক্ষণে কুকুরটিকে অপহরণ করে তার মাংস খেয়ে হজম করে ফেলেছে কয়েকজন। ঘটনাটি গুরগাঁওয়ের ডিএলএফ ফেজ-২-এর। এই ঘটনা প্রকাশ্যে আসতে তৎপর হয় দেশের বৃহত্তম পশু অধিকার রক্ষা সংস্থা ‘পিপল ফর এনিম্যালস’। তা নিয়ে মঙ্গলবার সংশ্লিষ্ট থানায় অভিযুক্তদের বিরুদ্ধে নালিশ জানিয়েছে সংস্থাটি।

[উত্তর থেকে দক্ষিণ, পুজোর শহরে এবার তাক লাগাবেন এই শিল্পীরা]

‘ব্রাউন’ নামের ওই কুকুরটির মালকিন অনুপমা শ্রীবাস্তব জানিয়েছেন, গত ১ এপ্রিল থেকে নিখোঁজ ছিল তাঁর ওই পোষ্যটি। বেশ কয়েকবার সন্ধান চালিয়েও কুকুরটির খোঁজ না পেয়ে থানায় একটি মিসিং ডায়েরি করেন তিনি। তাতেও সুরাহার সম্ভাবনা না দেখে ৫০০০ টাকা নগদ পুরস্কার ঘোষণা করে পোস্টার ছাপান তিনি। ব্রাউনের খোঁজ দিতে পারলেই মিলবে এই পুরস্কার। ওই পোস্টার দেখে দুই ব্যক্তি তাঁকে কুকুরটির সন্ধান দেয়।তাঁরা জানান, কয়েকজন কুকুরটিকে বেঁধে সিকান্দারপুরের ভিলেজ কমিউনিটি সেন্টারে নিয়ে গিয়েছে। সেখানে কয়েকজন মিলে কুকুরটিকে মেরে তার মাংস খেয়ে ফেলে।

[সেলেব বলেই কি গ্রেপ্তারির হাত থেকে পার পেয়ে যেতে পারেন বিক্রম?]

এরপর অনুপমা পশু অধিকার রক্ষা সংস্থাটির দ্বারস্থ হন। সংস্থাটির প্রেসিডেন্ট অমিত চৌধুরী জানিয়েছেন, কুকুরটিকে মেরে তার মাংস খেয়ে ফেলা হয়েছে। একটি ভিডিওয় সেই প্রমাণও রয়েছে। তারপর সংস্থাটি ডিএলএফ থানায় অভিযোগ দায়ের করে। ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ (চুরি) ও ৪২৯ ধারায় এফআইআর দায়ের করা হয়। পুলিশ আধিকারিক সুদীপ সিং জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাটির তদন্ত চলছে। তবে এখনও পর্যন্ত কোনও অভিযুক্তকে ধরা যায়নি।

[সানস্ক্রিন ব্যবহার করেন? জানেন, কী ক্ষতি হচ্ছে আপনার ত্বকের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে