BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রিভিলেজ কমিটিতে শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের চিঠি, তদন্তের নির্দেশ স্পিকারের

Published by: Tiyasha Sarkar |    Posted: January 29, 2022 1:21 pm|    Updated: January 29, 2022 2:16 pm

Petitions by TMC MP Sudip Bandyopadhyay against Sisir Kumar Adhikari referred by Speaker to the Committee of Privileges | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: বহুদিন ধরে শিশির অধিকারীর (Sisir Adhikari) সাংসদ পদ বাতিলের দাবি জানিয়েছে তৃণমূল। এবার প্রিভিলেজ কমিটিতে পাঠানো হল শিশির অধিকারীর সাংসদ পদ খারিজের চিঠি।

গত বছর জুন মাসে তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) দলত্যাগী দুই সাংসদ শিশির অধিকারী (Sisir Adhikari) ও সুনীল মণ্ডলের সদস‌্য পদ খারিজ করার জন্য ওম বিড়লার কাছে চিঠি লিখেছিলেন। দলত্যাগ বিরোধী আইনে দুই সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক, পিটিশনে এমনটাই দাবি করেছিলেন সুদীপবাবু। পরবর্তীকালে সুনীল তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন। ফলে তাঁকে নিয়ে আর আলোচনা হয়নি। তবে শিশিরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য একাধিকবার অধ্যক্ষের সঙ্গে কথা বলেন সুদীপ।

[আরও পড়ুন: বাজেট অধিবেশনে একসঙ্গে চলুক সম-মনোভাবাপন্ন দলগুলি, ঘুরিয়ে তৃণমূলকে বার্তা কংগ্রেসের]

Petitions by TMC MP Sudip Bandyopadhyay against Sisir Kumar Adhikari referred by Speaker to the Committee of Privileges

অধ্যক্ষের তরফ থেকে বিষয়টিকে সংসদের স্বাধিকার ভঙ্গ সংক্রান্ত কমিটির কাছে তদন্তের জন্য পাঠানো হল এতদিনে। সংসদের নথি অনুযায়ী, ১১ জানুয়ারি অধ‌্যক্ষ সুদীপের আবেদনটি প্রিভিলেজ কমিটিতে পাঠানো হয়েছে। প্রিভিলেজ কমিটি দু’ তরফের কথা শুনে একটি রিপোর্ট তৈরি করবে। যার ভিত্তিতে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্পিকার। এখন কমিটি এ বিষয়ে বিষয়ে কী সিদ্ধান্ত গ্রহণ করে, সেটাই দেখার।   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে