BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অগ্নিমূল্য জ্বালানি, ফের পরপর ২ দিন দাম বাড়ল পেট্রল ও ডিজেলের

Published by: Sayani Sen |    Posted: October 15, 2021 9:32 am|    Updated: October 15, 2021 9:32 am

Petrol and diesel price raised again । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমেও জ্বালানির মূল্যবৃদ্ধির জ্বালায় জ্বলছে আমজনতা। নবমীর পর ফের দশমীতেও বাড়ল পেট্রল (Petrol) ও ডিজেলের দাম। তিন সপ্তাহে এ নিয়ে মোট ১৭ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রলের দাম বাড়ল ১৪ বার। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। নাভিশ্বাস গৃহস্থের। তবে সরকার এ ব্যাপারে উদাসীন বলেই অভিযোগ।

দশমীর দিন কলকাতায় পেট্রলের দাম বেড়ে দাঁড়াল ১০৫ টাকা ৭৬ পয়সা। এক লিটার ডিজেলের দাম ৯৬ টাকা ৯৮ পয়সা। বাণিজ্যনগরী মুম্বইতে ডিজেলের (Diesel) দাম ১১১ টাকা ৯ পয়সা এবং লিটার প্রতি ডিজেলের দাম ১০১ টাকা ৭৬ পয়সা। চেন্নাইতে পেট্রল এবং ডিজেলের দাম বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৮ টাকা ২৬ পয়সা এবং ১০২ টাকা ৪০ পয়সা।

[আরও পড়ুন: মাথার দাম ছিল ১ কোটি টাকা! ছত্তিশগড়ে মৃত্যু শীর্ষ মাও নেতা রামকৃষ্ণর]

বৃহস্পতিবার মহানবমীর সকালে পেট্রলের দাম বেড়েছিল ৩৫ পয়সা। ওইদিন কলকাতায় এক লিটার পেট্রল কিনতে খরচ পড়ে ১০৫ টাকা ৪৩ পয়সা এবং ডিজেলের দাম ৯৬ টাকা ৬৩ পয়সা। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলা বাজারেও। হু হু করে দাম বাড়ছে সবজি থেকে রান্নার গ্যাসের।তার ফলে প্রতিদিন বাজারে গিয়েই বিপাকে পড়ছেন আমজনতা। জ্বালানির দাম যেভাবে বাড়ছে তাতে বাজারদর আরও চড়া হওয়ার আশঙ্কা তৈরি হচ্ছে।

করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের (Lockdown) পথে হাঁটতে হয়েছে সরকারকে। তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। এই পরিস্থিতিতে উৎসবের মরশুমে জ্বালানির দাম বৃদ্ধিতে সমস্যায় আমজনতা।

[আরও পড়ুন: ‘আইন ভেঙে শ্রীভূমিতে বুর্জ খলিফা, আরও সচেতন হওয়া উচিত ছিল’, সুজিতের পুজোর সমালোচনায় কল্যাণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে