BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বাড়ল পেট্রল, ডিজেলের দাম! চারদিনে তৃতীয়বারের মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস আমজনতার

Published by: Biswadip Dey |    Posted: March 25, 2022 8:39 am|    Updated: March 25, 2022 8:39 am

Petrol, diesel prices have been hiked again। Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ রাজ্যে ভোট মেটার পর থেকে ফের লাগাতার পেট্রল ও ডিজেলের দাম বাড়ানো শুরু করল কেন্দ্র। গত চারদিনে তিনবার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) দাম বাড়িয়েছে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। কলকাতায় গত চারদিনে পেট্রলের দাম বেড়েছে লিটারে ২ টাকা ৫১ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে লিটারে ২ টাকা ৪৩ পয়সা।

বৃহস্পতিবার রাতে পেট্রোলের দাম লিটারে ৮৪ পয়সা এবং ডিজেলের দাম লিটারে ৮০ পয়সা বাড়ানো হয়েছে। আজ, শুক্রবার কলকাতা-সহ রাজ্যের পেট্রল পাম্পগুলিতে পেট্রল বিক্রি হবে ১০৭ টাকা ১৮ পয়সা লিটার দরে এবং ডিজেল বিক্রি হবে ৯২ টাকা ২২ পয়সা লিটার দরে।

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে ভারতের চমক, মেগা টুর্নামেন্টের অফিসিয়াল স্পনসর বাইজুস]

পাঁচ রাজ্যে ভোটের জন‌্য নরেন্দ্র মোদি সরকার তিনমাস পেট্রোল, ডিজেল-সহ গ‌্যাসের দাম বাড়ায়নি। কিন্তু, ভোট ও হোলি মিটতেই সোমবার সপ্তাহের শুরুর দিনেই রান্নার গ‌্যাসের দাম সিলিন্ডারে ৫০ টাকা ও পেট্রল, ডিজেলের দাম লিটারে ৮৪ পয়সা বাড়িয়েছিল কেন্দ্র। মঙ্গলবার ফের ৮০ পয়সা করে দাম বাড়ে পেট্রল ও ডিজেলের। মাঝে শুধু বুধবার দামের কোনও পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ফের দাম বাড়ায় স্পষ্ট এভাবেই রোজ বাড়তে বাড়তে আবার একটা চূড়ায় পৌঁছে যাবে পেট্রল ও ডিজেলের দাম।

উল্লেখ্য, কংগ্রেস নেতা রাহুল গান্ধী গত মঙ্গলবারই জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে সরকারকে কটাক্ষ করেছিলেন। টুইটারে তাঁকে লিখতে দেখা যায়, গ্যাস, ডিজেল ও পেট্রলের মূল্যের উপর আরোপিত ‘লকডাউন’ তুলে নেওয়া হয়েছে। এবার কেন্দ্র লাগাতার দামের ‘উন্নয়ন’ করবে। সেই সঙ্গে তাঁর আরও খোঁচা, প্রধানমন্ত্রীকে মূদ্রাস্ফীতি সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলবেন, ”থালি বাজাও।”

বাজারে প্রবল মূল‌্যবৃদ্ধির চাপ। ভোজ‌্য তেলের দাম আকাশ ছুঁয়েছে। এই অবস্থায় জ্বালানি যদি রোজ মহার্ঘ‌্য হতে থাকে, তাহলে সমস্ত পণ্যের আরও মূল‌্যবৃদ্ধি ঘটবে। চাপ বাড়বে মানুষের।

[আরও পড়ুন: ‘ইউক্রেন ইস্যুর সঙ্গে বাণিজ্যের সম্পর্ক নেই’, রাশিয়া নিয়ে বাইডেনের খোঁচার জবাব ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে