BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উৎসবের মরশুমে লাগাতার তিনদিন বাড়ল জ্বালানি মূল্য, কলকাতায় পেট্রল ১০৬ টাকারও বেশি

Published by: Sulaya Singha |    Posted: October 16, 2021 9:03 am|    Updated: October 16, 2021 9:11 am

Petrol, diesel prices highest ever today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে টানা তিনদিন বাড়ল পেট্রল-ডিজেলের মূল্য। ১২ ও ১৩ অক্টোবর অপরিবর্তিত থাকার পর ১৪ তারিখ অর্থাৎ পুজোর নবমী থেকে একাদশী লাগাতার ঊর্ধ্বমুখী জ্বালানির দাম (Petrol, diesel prices)। স্বাভাবিকভাবেই এমন মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস আমজনতার।

শুক্রবার রাত ১২টার পর থেকে পেট্রলের মূল্য ৩০ থেকে ৩৫ পয়সা এবং ডিজেলের মূল্য বেড়েছে ৩৩ থেকে ৩৭ পয়সা। কলকাতায় (Kolkata) পেট্রলের দাম ছাড়াল ১০৬ টাকার গণ্ডি। যা সর্বকালের সর্বোচ্চ মূল্য। এদিন এক লিটার পেট্রল মিলছে ১০৬.১০ টাকায়। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম ৯৭.৩৩ টাকা। জ্বালানির দাম বৃদ্ধি থেকে রাজধানী দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়েও। দিল্লিতে এদিন লিটার প্রতি পেট্রল ও ডিজেলের মূল্য বেড়েছে ৩৫ পয়সা করে। আজ এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ যথাক্রমে ১০৫.৪৯ টাকা এবং ৯৪.২২ টাকা। ৩৪ পয়সা বেড়ে মুম্বইয়ে লিটারপিছু পেট্রল মূল্য হয়েছে ১১১.৪৩ টাকা। মহারাষ্ট্রের রাজধানীতে প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। ১০২.১৫ টাকায় কিনতে হবে এক লিটার ডিজেল। এদিকে চেন্নাইয়ে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ১০২.৭০ এবং ৯৮.৫৯ টাকা।

[আরও পড়ুন: সিংঘু সীমানায় হাত-পা কাটা ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় আত্মসমর্পণ এক ব্যক্তির]

গত তিন সপ্তাহে এ নিয়ে মোট ১৮ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রলের দাম বাড়ল ১৫ বার। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির সরাসরি প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও আকাশছোঁয়া। চূড়ান্ত ভোগান্তি গৃহস্থের। তবে সরকার এ ব্যাপারে উদাসীন বলেই অভিযোগ।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছে গিয়েছে। স্বাভাবিকভাবেই ভারতের বাজারে তার প্রভাব পড়ছে। ফলে লাগাতার বাড়ছে পেট্রল-ডিজেলের দাম। আর এবার অতীতের সব রেকর্ড ভেঙে কলকাতায় পেট্রলের দাম ১০৬ টাকার গণ্ডিও টপকে গেল।

[আরও পড়ুন: বাংলাদেশে ইসকন মন্দিরে ভাঙচুর, সাম্প্রদায়িক হিংসায় নিহত সংখ্যালঘু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে