BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Petrol Diesel Price: কলকাতায় সেঞ্চুরি পেরিয়ে গেল ডিজেল, রুটিন মেনে বাড়ল পেট্রলের দামও

Published by: Subhajit Mandal |    Posted: October 28, 2021 9:34 am|    Updated: October 28, 2021 9:34 am

Petrol diesel prices reach new heights after fresh hike | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের অন্যান্য প্রান্তে আগেই সেঞ্চুরি পেরিয়েছিল ডিজেল। আসানসোল, বহরমপুর, পুরুলিয়ার মতো শহরের পর বৃহস্পতিবার কলকাতাতেও লিটারপ্রতি ১০০ টাকা পেরিয়ে গেল ডিজেলের দাম। মাঝে দু’দিনের বিরতির পর বুধ এবং বৃহস্পতিবার পরপর দু’দিন ফের বাড়ল জ্বালানি তেলের দাম। যার ফলে কলকাতা-সহ দেশের সব শহরেই এই মুহূর্তে পেট্রল এবং ডিজেলের দাম সর্বকালের সর্বোচ্চ।

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থার ওয়েবসাইটে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতায় (Kolkata) লিটারপ্রতি পেট্রলের দাম বেড়ে দাঁড়িয়েছে ১০৮ টাকা ৭৮ পয়সা। যা আগের দিনের থেকে ৩২ পয়সা বেশি। আর ডিজেলের দাম লিটার পিছু ১০০ টাকা ১৪ পয়সা। যা আগের দিনের থেকে বেড়েছে ৩৬ পয়সা। রাজধানী দিল্লিতে (Delhi) এক লিটার পেট্রলের মূল্য ১০৮ টাকা ২৯ পয়সা। পাশাপাশি ডিজেলের মূল্য লিটারপিছু ৯৭.২ টাকা। এই দুটি মুল্যই বেড়েছে ৩৫ পয়সা করে।

[আরও পড়ুন: ভারতীয় ক্ষেপণাস্ত্রের আওতায় বেজিং, আণবিক অগ্নি-৫ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO]

দেশের বাণিজ্যনগরী মুম্বইয়ে (Mumbai) মহানগরগুলির মধ্যে সবার আগে ১০০ টাকা পেরিয়েছিল পেট্রল ও ডিজেলের মূল্য। বৃহস্পতিবার সেখানে এক লিটার পেট্রল বিকোচ্ছে ১১৪ টাকা ১৪ পয়সায়। মুম্বইয়ে এক লিটার ডিজেলের দাম ১০৫ টাকা ১২ পয়সা। আগের দিনের থেকে বেড়েছে ৩৫ পয়সা। চেন্নাইয়ে লিটারপ্রতি পেট্রল বিকোচ্ছে ১০৫ টাকা ১৩ পয়সা দরে। ডিজেল বিকোচ্ছে ১০১ টাকা ২৫ পয়সা লিটার দরে। এই মুহূর্তে পেট্রল-ডিজেলের দাম দেশের মধ্যে সবচেয়ে বেশি রাজস্থানের শ্রীগঙ্গানগরে। সেখানে লিটারপ্রতি পেট্রল পেরিয়েছে ১২০ টাকার গণ্ডি। ডিজেল পেরিয়েছে ১১১ টাকার গণ্ডি।

[আরও পড়ুন: পরিচয় গোপন রেখেই জানানো যাবে অভিযোগ, দুর্নীতি রুখতে নয়া ব্যবস্থা রেলের]

লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধির প্রভাব সরাসরি পড়ছে দেশের পরিবহণ ব্যবস্থা এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে। জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে অঘোষিতভাবেই বেশি ভাড়া গুণতে হচ্ছে সাধারণ মানুষকে। আবার অনেক ক্ষেত্রে বহু রুটে লোকসানের ভয়ে বাস মালিকরা বাস তুলেও নিচ্ছেন, যার জেরে ভোগান্তি আরও বেশি হচ্ছে। একইভাবে পরিবহণ খরচ বাড়ার জেরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও বাড়ছে হু হু করে। অথচ, কেন্দ্র সরকারের এ নিয়ে কোনও ভ্রূক্ষেপ নেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে