BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে মদের বোতলের ছবি, তুঙ্গে বিতর্ক

Published by: Monishankar Choudhury |    Posted: May 29, 2020 8:42 am|    Updated: May 29, 2020 8:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়া বিতর্ক সৃষ্টি করে স্বরাষ্ট্রমন্ত্রকের অফিসিয়াল ফেসবুক পেজে ফুটে উঠল মদের বোতলের ছবি। এই ঘটনায় শুরু হয়েছে তুমুল সমালোচনা। এহেন দায়িত্বজ্ঞানহীন কাণ্ডের নেপথ্যে যিনি রয়েছেন তাঁর শাস্তির দাবিও উঠেছে নেটদুনিয়ায়।

[আরও পড়ুন: সদ্যোজাতকে জ্যান্ত কবর দিয়ে পলাতক বাবা-মা, স্থানীয়দের চেষ্টায় রক্ষা পেল একরত্তি]

ঘটনার সূত্রপাত হয় গতকাল বা বৃহস্পতিবার। আচমকাই স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে দেখা যায়, দু’টি মদের বোতলের ছবি। পাশে একটি গেলাসে ঢালা হয়েছে খানিকটা সোনালি পানীয়। সঙ্গে একটি প্লেটে কিছু খাবারও রয়েছে। ছবিটি ফুটে উঠতেই সঙ্গে সঙ্গে তা ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। বয়ে যায় নিন্দার ঝড়। বিষয়টি নজরে আসতে পোস্ট হওয়ার প্রায় আধঘণ্টা পরেই ছবিটি মুছে দেওয়া হয়। যদিও ততক্ষণে যা হওয়ার তা হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, এই ঘটনার জন্য দায়ী স্বরাষ্ট্রমন্ত্রকেরই এক কর্মী। স্বরাষ্ট্রমন্ত্রকের অফিসিয়াল ফেসবুক পেজ যিনি হ্যান্ডল করেন, তিনিই ভুল করে মদের ছবিটি পোস্ট করে ফেলেছিলেন। তবে হুইস্কির বোতলের স্ক্রিনশট গোটা দেশে ছড়িয়ে পড়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে অবশ্য সাফাই দিয়ে বলা হয়েছে, নিজের ফেসবুক পেজের সঙ্গে মন্ত্রকের ফেসবুক পেজ নাকি গুলিয়ে ফেলেছিলেন ওই ব্যক্তি। সেই জন্যই এত বড় ভুল হয়েছে। ইতিমধ্যে এই ঘটনার দায় স্বীকার করে ওই লিখিতভাবে ক্ষমাও চেয়ে নিয়েছেন তিনি।

নেটিজেনরা অবশ্য এমন একটা ভুলে রসিকতা করার সুযোগ ছাড়লেন না। একজন লিখলেন, ‘ঠিকই তো আছে। দেশের অর্থনীতি তো টিকে আছে মদ বিক্রির উপর। এই ছবিতে ভুল কোথায়।’ আরেকজন লিখলেন, ‘আসলে আমফানে যে ক্ষতি হয়েছে সেটা একমাত্র পূরণ হতে পারে লোকজন বেশি করে অ্যালকোহল সেবন করলে! এটা বলতেই এই ছবি পোস্ট করা হয়েছে।’ সব মিলিয়ে এই ঘটনায় দেশজুড়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: দু’মাসের অপেক্ষার অবসান, সড়কপথে বাংলাদেশ থেকে ত্রিপুরায় ফিরলেন শতাধিক বাসিন্দা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement