BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জওয়ানদের নিম্নমানের খাবার নিয়ে দায়ের জনস্বার্থ মামলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2017 4:26 pm|    Updated: January 12, 2017 4:26 pm

 PIL filed in Delhi High Court seeking status report on Paramilitary forces

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জওয়ানদের নিম্নমানের খাবার দেওয়া নিয়ে অভিযোগের জল গড়াল আদালত পর্যন্ত। এবার এ নিয়ে দায়ের হল জনস্বার্থ মামলা। দিল্লি হাই কোর্টে এই মামলা দায়ের করলেন প্রাক্তন এক সেনাকর্মী।

বিএসফ জওয়ান তেজ বাহাদুর যাদবের একটি ভিডিও শোরগোল ফেলেছে গোটা দেশে। ভিডিও মারফত তাঁর অভিযোগ ছিল, সেনাদের অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হয়। সরকারকে এ নিয়ে দোষারোপ করেননি তিনি। পরিবর্তে তাঁর দাবি ছিল, উপরওয়ালাদের দুর্নীতিতেই এই দূর্বিষহ পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয় তাঁদের। এ ভিডিও প্রকাশ্যে আসা মাত্র সমালোচনার ঝড় ওঠে। অভিযোগ অস্বীকার করে বিএসএফ ওই জওয়ানের বিরুদ্ধেই মদ্যপান ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনে। এদিকে জওয়ানের স্ত্রী প্রশ্ন করেন, যদি মদ্যপই হবেন, তাহলে তাঁর স্বামীকে এতদিন বাহিনীতে রাখা হয়েছে কেন? এই চাপানউতোরের মধ্যেই পুরো ঘটনার তদন্তের নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার এ ব্যাপারে খোঁজ নেয় প্রধানমন্ত্রীর দপ্তরও। এবার এ নিয়ে দায়ের হল জনস্বার্থ মামলা।

(তেজ বাহাদুর কাণ্ডে স্বরাষ্ট্রমন্ত্রকের থেকে তথ্য চাইল পিএমও)

আধাসেনাদের কী ধরনের খাবার দেওয়া হয়, তা জানতে চেয়েই এই মামলা দায়ের করা হল। ফলে পুরো বিষয়টি এখন আদালতের বিচারাধীন হয়ে গেল। প্রসঙ্গত, সেনার অন্দরে দুর্নীতি নিয়ে রাজনাথ সিংকে চিঠি পাঠিয়েছিলেন আর এক জওয়ানও। ফলত সেনাবাহিনীর অন্দরে যে কিছু সমস্যা ও তা নিয়ে ক্ষোভ থেকে গিয়েছে এমনটাই মনে করছে বিভিন্ন মহল। চাপানউতোর ছেড়ে জনস্বার্থ মামলার ফলে এ ব্যাপারে প্রকৃত সত্য উঠে আসবে বলেই বিশ্বাস অনেকের।

ছেলেকে আর সেনায় ভর্তি করব না, বললেন প্রতিবাদী জওয়ানের স্ত্রী

SBI এটিএম থেকে বেরোচ্ছে একদিক ছাপা ৫০০ টাকার নোট

ভিয়েতনামকে অস্ত্র বিক্রি করলে ভারতকে উড়িয়ে দেওয়ার হুমকি চিনের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে