BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিন না দিয়ে বাংলায় ভোট করেছেন! করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য মোদিকে দুষলেন রাহুল

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2021 1:52 pm|    Updated: May 28, 2021 2:21 pm

PM Campaigned for Bengal Elections instead of managing COVID-19, says Rahul Gandhi | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: এতদিন আক্রমণ চলছিল সোশ্যাল মিডিয়ায়। এবার খোলস ছেড়ে প্রকাশ্যে এলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। দেশের করোনা পরিস্থিতি নিয়ে রীতিমতো সাংবাদিক বৈঠক করে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) । বলে দিলেন, দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী খোদ প্রধানমন্ত্রী। সরকার করোনায় মৃতের সংখ্যা লুকোচ্ছে। প্রধানমন্ত্রী দেশের মানুষকে বাঁচানোর চেষ্টা না করে নিজের ভাবমূর্তি বাঁচানোর চেষ্টা করছেন। কংগ্রেস (Congress) নেতার অভিযোগ, যে সময় করোনার বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রীর প্রয়োজন ছিল, সেসময় তিনি বাংলার ভোট করে বেড়িয়েছেন। 

দেশে করোনার বাড়বাড়ন্তের জন্য বাংলার নির্বাচনে বিজেপির অত্যাধিক প্রচারকেই দায়ী করেছেন কংগ্রেস নেতা। “প্রধানমন্ত্রী ভ্যাকসিন (Corona Vaccine) না দিয়ে বাংলার ভোট প্রচার করে বেড়িয়েছেন। মাস্ক ছাড়াই লক্ষ লক্ষ মানুষের জমায়েত করেছেন, তাতে কী বার্তা গেল?” প্রশ্ন রাহুলের। তিনি বলছেন, “মোদি আসলে প্রধানমন্ত্রী নন। তিনি ইভেন্ট ম্যানেজার। কেন্দ্র সরকারের ভ্রান্ত নীতির জন্যই আজ দেশে করোনার দ্বিতীয় ঢেউ দেখা যাচ্ছে। থালি বাজিয়ে, তালি বাজিয়ে মাস্ক ছাড়া ভাষণ দিয়ে, লড়াইয়ের স্ট্র্যাটেজি না বানিয়ে দেশে করোনা ছড়িয়েছেন মোদি।” কংগ্রেস নেতার সাফ কথা,” প্রধানমন্ত্রী এতদিন ধরে সঠিক নীতি প্রণয়ন না করে, নাটক করেছেন। আর সেটারই ফল হল করোনার দ্বিতীয় ধাক্কা। সরকার এই ভাইরাসটি (Coronavirus) কী, সেটা বুঝতেই পারেনি। বুঝতে পারলে তবে তো লড়াই করবে!”

[আরও পড়ুন: সুখবর! দেড় মাসে দেশে সর্বনিম্ন করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ২ লক্ষেরও কম]

রাহুলের অভিযোগ, “কেন্দ্র মৃত্যুহার ভুল দেখাচ্ছে। করোনা নিয়ে রাজনীতি হচ্ছে। কিন্তু এটা রাজনীতির সময় নয়, এটা দেশের ভবিষ্যতের বিষয়। আর বিরোধীরা দেশের শত্রু নয়। আমরা রাস্তা দেখাচ্ছি। আমাদের পরামর্শ শুনলে এত লোক মারা যেত না।” ওয়ানড়ের সাংসদ বলছেন, “বিরোধী হোক, বা কোনও জেলাশাসক হোক, বা কোনও আমলা হোক, যেই ভাল বুদ্ধি দিচ্ছে, সেগুলি শুনুন। আপনার কাছে তথ্য নেই। যাদের কাছে আছে, তাঁদের প্রস্তাব শুনুন। আর সেই মতো কাজ করুন। সেই একবছর আগেই আমি টুইট করে বলেছিলাম টিকাকরণ শুরু করুন। আপনার লোকেরা ঠাট্টা করেছে। যা বলেছি তাতেই ঠাট্টা করেছে। আর পরে সেগুলোই সত্যি হয়েছে। রাহুলের বক্তব্য, দূরত্ব বিধি, লকডাউন বা মাস্ক পরা স্থায়ী সমাধান নয়। করোনার স্থায়ী সমাধান করতে পারে একমাত্র ভ্যাকসিন। তাই যেখান থেকে পারুন ভ্যাকসিন কিনুন। প্রধানমন্ত্রীর উদ্দেশে কংগ্রেস নেতার চ্যালেঞ্জ, “এটাই নেতা হওয়ার সময়। দম দেখান। শক্তি দেখান। ঘোষণা করুন, আমি সবাইকে ভ্যাকসিন দেব। সবার দায়িত্ব আমি নেব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement