BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

শ্রম আইনে পরিবর্তন খুলেছে লালফিতের জট, ইনভেস্ট ইন্ডিয়া সামিটে বার্তা মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: October 8, 2020 7:19 pm|    Updated: October 8, 2020 7:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার ইনভেস্ট ইন্ডিয়া সামিটে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বার্ষিক এই বাণিজ্যিক সম্মেলনে দেশে বেসরকারি লগ্নিকারীদের বিনিয়োগ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। সুষ্ঠু বাণিজ্যিক পরিবেশ তৈরি করতে শ্রমিক আইনে পরিবর্তন এবে লালফিতের জট কাটানোর বিষয়টিও এদিন তুলে ধরেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ভুয়ো বিশ্ববিদ্যালয়ের তালিকা প্রকাশ করল UGC, রয়েছে পশ্চিমবঙ্গের ২ শিক্ষা প্রতিষ্ঠানের নামও]

এদিন প্রধানমন্ত্রী বলেন, “শ্রম ও কৃষিক্ষেত্রে নয়া আইনি পরিবর্তনে শ্রমিক ও মালিক উভয়পক্ষই লাভবান হবেন। নয়া নিয়মে বেশ কিছু লেবার কোড বাতিল হয়ে যাওয়ায় দেশে বাণিজ্য করা আরও সহজ হয়ে গিয়েছে। কোম্পানিস অ্যাক্ট-এর আওতায় বেশ কিছু অবমাননার ক্ষেত্রে তা অপরাধ বলে গণ্য করা হবে না। এর ফলে লগ্নিকারীদের বিশেষ সুবিধা হবে। আমরা প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগের জন্য আদর্শ পরিবেশ তৈরি করেছি। নয়া ট্যাক্স পরিকাঠামোর জন্য লগ্নিকারীরা বিনিয়োগের ক্ষেত্রে আরও উৎসাহী হয়ে উঠবেন।”

করোনা মহামারী নিয়ে সামিটে প্রধানমন্ত্রী বলেন, “করোনা পরবর্তী বিশ্বে উৎপাদন, জোগান ও পিপিই সংক্রান্ত নানা সমস্যা উঠে এসেছে। কিন্তু সেই সমস্যাগুলিকে বিপর্যয়ের রূপ ধরতে দেয়নি ভারত। এই সমস্যার সমাধান খুঁজে বের করে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement