৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপনে সীমান্তে প্রধানমন্ত্রী, দেশবাসীকে শুভেচ্ছা মমতা-রাহুলেরও

Published by: Paramita Paul |    Posted: November 4, 2021 12:22 pm|    Updated: November 4, 2021 12:26 pm

PM Modi at Kashmir to celebrate Diwali with Army Jawans | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে পালিত হচ্ছে দীপাবলি (Diwali)। দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। পাশাপাশি সীমান্তে মোতায়েন সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলির আনন্দ ভাগ করে নিতে জম্মু উপত্যকায় পৌঁছে গেলেন প্রধানমন্ত্রী।

২০১৯ সালেও সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করেছিলেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। করোনা কাঁটায় ২০২০ সালে ছেদ পড়েছিল সেই রীতিতে। এবার পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় জম্মুর (Jammu and Kashmir) রাজৌরিতে দীপাবলি কাটাবেন তিনি। এদিন সকালে দিল্লি থেকে রওনা দেন তিনি। সংবাদ সংস্থা সূত্রে খবর, এদিন দিল্লি থেকে রওনা দেওয়ার সময় খুবই সামান্য নিরাপত্তা ব্যবস্থা ছিল প্রধানমন্ত্রীর জন্য। এমনকী, বিশেষ ট্রাফিক ব্যবস্থাও রাখা হয়নি তাঁর জন্য। রীতিমতো যানজট পেরিয়ে জম্মুর বিমান ধরতে যান তিনি।

 

[আরও পড়ুন: ‘আগে সরকারি টাকায় কবরস্থান তৈরি হত, এখন মন্দির তৈরি হয়’, ভোটের মুখে ফের হিন্দুত্বে ভরসা যোগীর]

রাজৌরির সেনা হেড কোয়ার্টারে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীও। বলেন, “জওয়ানদের বীরত্বে দেশ গর্বিত। আপনাদের জন্যই দেশবাসী শান্তিতে ঘুমতে পারে। আজ জওয়ানদের জন্য গোটা দেশ প্রদীপ জ্বালবে।”

 

তার আগে টুইট করে দেশবাসীকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। লেখেন, “দেশবাসীকে দীপাবলির শুভেচ্ছা জানাই। এবারের এই আলোর উৎসব সকলের জীবনে আনন্দ, সৌভাগ্য এবং ঐশ্বর্য বয়ে আনুক।”

 

[আরও পড়ুন: কেন্দ্রের পথে হেঁটে পেট্রল-ডিজেলে বড় অঙ্কে VAT কমাল ৯ বিজেপি শাসিত রাজ্য, চাপে বিরোধীরা]

শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। লেখেন, “দীপাবলি দুষ্টের বিরুদ্ধে শিষ্টের জয়ের দিন। সমস্ত অন্ধকার কেটে আলোকজ্জ্বল হয়ে উঠুক গোটা দুনিয়া। তবে পরিবেশের কথা মাথায় রেখে দীপাবলি পালন করুন।” শুভেচ্ছা জানিয়েছেন রাহুল গান্ধী। লেখেন, ভেদাভেদ না রেখেই দীপাবলির আলো সকলের জীবন উজ্জ্বল করুক।”

 

 

সোস্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। শুভেচ্ছা বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে