১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারত জোড়ো যাত্রায় মেধা পাটেকর, ভোটমুখী গুজরাটে রাহুলকে নিশানা মোদির

Published by: Biswadip Dey |    Posted: November 20, 2022 5:20 pm|    Updated: November 20, 2022 7:20 pm

PM Modi attacks on Rahul Gandhi on Medha Patkar joining Bharat Jodo Yatra। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা (Bharat Jodo Yatra) পৌঁছে গিয়েছে গুজরাটে (Gujarat)। সোমবার থেকেই ভোটমুখী রাজ্যে পথে নামতে দেখা যাবে কংগ্রেস নেতাকে। তার আগে রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) দেখা গেল রাহুলকে আক্রমণ করতে। সম্প্রতি মহারাষ্ট্রে মেধা পাটেকরের সঙ্গে হাঁটতে দেখা গিয়েছে তাঁকে। ইতিমধ্যেই গেরুয়া শিবির কংগ্রেসকে ‘গুজরাট-বিরোধী’ বলে তোপ দেগেছে। সেই সুরই বজায় রাখলেন মোদি।

ঠিক কী বলেছেন প্রধানমন্ত্রী? রবিবার তাঁকে গুজরাটের ধোরাজির জনসভায় বলতে শোনা যায়, ”কংগ্রেসের এক নেতা সেই মহিলার সঙ্গে পদযাত্রা করছেন, যিনি তিন দশক ধরে নর্মদা বাঁধ প্রকল্পকে বাধা দিয়ে গিয়েছেন। যখন ভোট চাইবে, তখন কংগ্রেসকে আপনারা জিজ্ঞাসা করে নেবেন, কেন তারা সেই মানুষের কাঁধে হাত রেখে হেঁটেছে যিনি নর্মদা বাঁধের বিরোধী ছিলেন।” যদি নর্মদা বাঁধ না তৈরি হত তাহলে কী হত, সেই প্রশ্নও তুলেছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: হোয়াইট হাউসে বিয়ের আসর, সাত পাকে বাঁধা পড়লেন বাইডেনের নাতনি]

এর আগে গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেলও টুইটারে একই প্রসঙ্গে লিখেছিলেন, ‘কংগ্রেস ও রাহুল গান্ধী ফের প্রমাণ দিলেন তাঁরা গুজরাট ও গুজরাটিদের বিরুদ্ধে। মেধা পাটেকরকে কেন্দ্রীয় স্থান দেওয়া হয়েছে পদযাত্রায়। রাহুল গান্ধী দেখিয়ে দিলেন, যিনি গুজরাটিদের জল পেতে দেননি কয়েক দশক ধরে তিনি তাঁর পাশেই রয়েছেন।’ একই কথা শোনা গিয়েছে বিজেপি সভাপতি জেপি নাড্ডার মুখেও।

আগামী ১-৫ ডিসেম্বর দুই পর্যায়ে নির্বাচন গুজরাটে। সেই হিসেবে আর ২ সপ্তাহও নেই ভোটের। তার আগে তাই আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে বিজেপি। গত ৬টি বিধানসভা নির্বাচনে টানা জিতেছে তারা। এবারও তাদের পাল্লা ভারী। তবুও রাহুলকে আক্রমণ করে চড়া সুর বজায় রাখল বিজেপি। এদিকে রাহুল-সহ কংগ্রেসও ভারত জোড়ো যাত্রার মাধ্যমে জনসংযোগ বজায় রাখার রণকৌশল নিয়েছে।

[আরও পড়ুন: সারদা মামলার তদন্তে ইডি? শুভেন্দুর মন্তব্যে জল্পনা, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, পালটা তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে