BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

কালো টাকার কারবারিদের ফের হুঁশিয়ারি মোদির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2017 3:29 pm|    Updated: January 8, 2017 3:29 pm

PM Modi bashes black money holders at Bengaluru, warns more action

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার কালো টাকার পুজারীদের একহাত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার বেঙ্গালুরুতে আয়োজিত ১৪তম প্রবাসী ভারতীয় দিবসের অনুষ্ঠানে কালো টাকার কারবারিদের কড়া ভাষায় নিন্দা করেন প্রধানমন্ত্রী। বলেন, কালো টাকার বিরুদ্ধে লড়াইয়ের জন্য সরকারের নোট বাতিলের সিদ্ধান্তকে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বরা জনবিরোধী বলছেন, সেটা দুঃখজনক। তবে কেন্দ্রের কালো টাকার বিরুদ্ধে এই লড়াইয়ে পাশে থাকার জন্য দেশবাসীকে ধন্যবাদজ্ঞাপন করতেও ভোলেননি তিনি।

এদিন তিনি বলেন, কেন্দ্র দেশ থেকে কালো টাকা ও দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছে। যেটা ধীরে ধীরে দেশকে সুস্থ অর্থনীতির পথে নিয়ে যাবে। মোদি বলেন, দেশের উন্নয়নে প্রবাসী ভারতীয়দের গুরুত্ব অপরিসীম। প্রবাসী ভারতীয়রা দেশের উন্নয়নে ৬৯০ কোটি ডলার বিনিয়োগ করেছে তার জন্য ধন্যবাদ। তাঁর কাছে এফডিআই দু’ভাবে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন মোদি। জানান, একদিকে এফডিআই মানে প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ অন্যদিকে, এফডিআই মানে তাঁর কাছে ‘ফার্স্ট ডেভেলপ ইন্ডিয়া’ বলে দাবি করেন তিনি। এদিন প্রবাসী ভারতীয়দের চলতি বছরের ৩০ জুনের মধ্যে বাতিল নোট জমা ব্যাঙ্কে করার অনুরোধ করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, যেসমস্ত ভারতীয় মেধা বিদেশে চলে যাচ্ছে সেটা যাতে না হয় সেজন্য প্রবাসী ভারতীয় তরণদের জন্য ‘প্রবাসী কুশল ভারতীয় যোজনা’ চালু করবে কেন্দ্র। প্রবাসী ভারতীয়দের স্বার্থে কেন্দ্র কী কী পদক্ষেপ করেছে এদিন তাও তুলে ধরেন নরেন্দ্র মোদি।

এদিন বেঙ্গালুরুতে আয়োজিত এই অনুষ্ঠানে বহু প্রবাসী ভারতীয় উপস্থিত ছিলেন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগালের প্রধানমন্ত্রী অ্যান্তেনিও কোস্টা। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল ও ভি কে সিং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement