১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সপা-বসপা মহাজোটকে ‘শরাব’ বলে কটাক্ষ, প্রচারের শুরুতেই স্বমহিমায় মোদি

Published by: Subhajit Mandal |    Posted: March 28, 2019 3:45 pm|    Updated: April 17, 2019 1:12 pm

PM Modi calls UP Gathbandhan 'SARAB', Congress reacts

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের প্রচারের শুরুতেই বিরোধীদের তীব্র কটাক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। উত্তরপ্রদেশে সপা-বসপা-আরএলডি মহাজোটকে ‘শরাব’ তথা মদের সঙ্গে তুলনা করলেন প্রধানমন্ত্রী। জনসভা থেকে মোদি বলেন, সমাজবাদী পার্টির. ‘স’ রাষ্ট্রীয় লোক দলের ‘রা’ আর বসপার ‘ব’ মেলালেই হয়ে যাবে ‘শরাব’। প্রধানমন্ত্রীর বক্তব্য, দেশকে সুস্থ ও স্বাভাবিক রাখতে এই ‘শরাব’ থেকে দূরে থাকতে হবে। শরাব মানেই ক্ষতিকর। মোদির এই শরাব কটাক্ষের তীব্র প্রতিবাদ করেছে কংগ্রেস। দলের মুখপাত্র রণদীপ সূরজেওয়ালা বলেছেন, “প্রধামন্ত্রীর মতো সাংবিধানিক পদে থাকা একজন ব্যক্তির মুখে এমন কুরুচিকর ভাষা মানায় না।” সপা সুপ্রিমো অখিলেশ যাদব কটাক্ষ করে বলেছেন, টেলিপ্রম্পটারের ভুলেই হয়তো এমনটা বলে ফেলেছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুনসিদ্ধান্ত বদলে লোকসভা ভোটে লড়তে চান প্রিয়াঙ্কা]

প্রধানমন্ত্রী অবশ্য এখানেই থেমে থাকেননি। তিনি আরও বলেন, মাটি হোক, আকাশ হোক বা মহাশূন্য, সার্জিক্যাল স্ট্রাইকের সাহস একমাত্র এই চৌকিদারের সরকারই দেখিয়েছে। আসন্ন লোকসভা নির্বাচনের আগে এটাই ছিল প্রধানমন্ত্রীর প্রথম জনসভা।আর প্রচারের প্রথম দিনই জনতার সামনে হিসাব মেলাতে বসেন মোদি। জানান, নিজের কাজের হিসাব দেবেন। পাশাপাশি অন্যের হিসাব নেবেনও। এই দুই কাজ একসঙ্গে হলে, তবেই হিসাব ণিলবে বলে দাবি করেন প্রধানমন্ত্রী। নিজেকে ফের দেশের চৌকিদার বলে দাবি করে বলেন, চৌকিদার কখনও অবিচার মেনে নেয় না।

[আরও পড়ুনভোটে টিকিট না পেয়ে পার্টি অফিসের ৩০০ চেয়ার ‘চুরি’ করলেন কংগ্রেস বিধায়ক]

জনসভায় মোদি বলেন, “পাঁচ বছর আগে আমি আপনাদের আশীর্বাদ চেয়েছিলাম, আপনারা আমায় অফুরন্ত ভালবাসা দিয়েছেন। আমি কথা দিচ্ছি, আপনাদের সেই আশীর্বাদ ও ভালবাসা সুদ সমেত ফিরিয়ে দেব। নির্বাচনী প্রচারে কৃত্রিম উপগ্রহ ধ্বংসী মিসাইলের সাফল্যও তুলে ধরতে ভোলেননি মোদি। জানান, দেশের বিজ্ঞানীরা অনেক আগেই এই মিশাইল পরীক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু তৎকালীন ইউপিএ সরকার এই সিদ্ধান্ত নিতে পারেনি। ফলে পরীক্ষামূলক এই উৎক্ষেপণ হতে এত বিলম্ব হয়। এতদিনে ভারত নিরাপত্তার দিক থেকে শক্তিমান দেশে পরিণত হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে