২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: কোভিড নিয়ে জরুরি বৈঠক, শুক্রবার বঙ্গ সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী

Published by: Sucheta Sengupta |    Posted: April 22, 2021 5:45 pm|    Updated: April 22, 2021 7:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমশই ভয়াবহ হচ্ছে দেশের করোনা (Coronavirus)পরিস্থিতি। দফায় দফায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শুক্রবারও জরুরি বৈঠক ডেকেছেন তিনি। আর সেই কারণে এদিন বঙ্গ সফর বাতিল করলেন তিনি। শুক্রবার এ রাজ্যে তাঁর নির্বাচনী সভা ছিল। প্রধানমন্ত্রীর সভা করার কথা ছিল শহিদ মিনার ময়দানে। করোনা পরিস্থিতির জেরে ২২ ও ২৪ এপ্রিলের বদলে ২৩ এপ্রিল একদিনেই চারটি সভা করার কথা ছিল মোদির। মালদহ, বহরমপুর, সিউড়ি ও কলকাতার শহিদ মিনার ময়দানে সভাগুলি হবে। এই চার সভায় উপস্থিত থেকেই বাকি কেন্দ্রগুলিরও দলীয় প্রার্থীদের হয়ে প্রচার করতেন তিনি। তবে কোভিড পরিস্থিতির জেরে আপাতত তা বাতিল করলেন। নিজেই টুইট করে তা জানিয়েছেন। পরিবর্তে ভারচুয়ালি ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

Tomorrow, will be chairing high-level meetings to review the prevailing COVID-19 situation. Due to that, I would not be going to West Bengal.

— Narendra Modi (@narendramodi) April 22, 2021

দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় দেশের কোভিড পরিস্থিতি প্রথমবারের চেয়েও খারাপ। বিভিন্ন রাজ্যে লকডাউন পরিস্থিতি। হাসপাতালগুলিতে শয্যাসংকট,  চিকিৎসক-সহ অধিকাংশ স্বাস্থ্যকর্মী কোভিড আক্রান্ত, অক্সিজেনের অভাব, ভ্যাকসিনে সংকট। ফলে রোগীদের চিকিৎসা নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। এই অবস্থায় মঙ্গলবার দেশবাসীর উদ্দেশে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী আবেদন করেছেন, সকলে যেন এই পরিস্থিতিতে সতর্ক হয়ে চলেন। এই মুহূর্তে লকডাউনের পথে যাওয়ার কোনও পরিকল্পনা নেই কেন্দ্রের, সেই বার্তাও দেন প্রধানমন্ত্রী। 

[আরও পড়ুন: ‘অক্সিজেন এবং টিকা সরবরাহে চাই জাতীয় পরিকল্পনা’, কেন্দ্রকে নির্দেশ সুপ্রিম কোর্টের]

এই অবস্থায় বাংলায় আট দফার মধ্যে এখনও ২ দফা নির্বাচন বাকি। দিল্লির নেতা, মন্ত্রীরা নিয়মিত বঙ্গে এসে নির্বাচনী প্রচার করছেন।ব্যতিক্রম নন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীও। তবে করোনার বাড়বাড়ন্তের জেরে প্রধানমন্ত্রীর সভায় জনসমাগম নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। ৫০০ জনের বেশি মানুষ সভাস্থলে প্রবেশ করতে পারবেন না। বাকিরা এলইডি স্ক্রিনে ভারচুয়ালি শুনতে পাবেন। শহিদ মিনার ময়দান থেকে মালদহ, বহরমপুর, সিউড়ির সভাও হতো এই নীতি মেনে। তবে শুক্রবার দেশের কোভিড পরিস্থিতি নিয়ে পর্যালোচনার জন্য উচ্চপর্যায়ের বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই বঙ্গে নির্বাচনী প্রচার বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: আকালের মধ্যেই হাসপাতাল থেকে চুরি গেল ১৭৭০ ডোজ ভ্যাকসিন, অব্যবস্থা হরিয়ানায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement