BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাড়ছে সংক্রমণ, পরিস্থিতি খতিয়ে দেখতে স্বরাষ্ট্রমন্ত্রী-স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক মোদির

Published by: Biswadip Dey |    Posted: January 9, 2022 7:26 pm|    Updated: January 9, 2022 8:13 pm

PM Modi chairs Covid review meeting | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের একাধিক শহরে কড়া বিধিনিষেধ, নাইট কারফিউ। তামিলনাড়ুতে সাপ্তাহিক লকডাউন, দেশজুড়ে দ্রুতহারে টিকাকরণ। তবুও যেন কোনও কিছুতেই বাধ মানছে না করোনা ভাইরাস (Coronavirus)। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। রবিবার দেশের কোভিড পরিস্থিতি নিয়ে জরুরি উচ্চ পর্যায়ের বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), স্বাস্থ্যমন্ত্রী ড. মনসুখ মাণ্ডব্য সহ অনেকেই।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে ১০.২১ শতাংশ। এই পরিস্থিতিতে সপ্তাহা‌ন্তে বৈঠক করলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ২৬ ডিসেম্বর পালিত হবে ‘বীর বাল দিবস’, গুরু গোবিন্দ সিংয়ের জন্মজয়ন্তীতে ঘোষণা মোদির]

কে কে ছিলেন আজকের বৈঠকে? জানা যাচ্ছে, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও এদিনের বৈঠকে ছিলেন স্বরাষ্ট্র সচিব অজয়কুমার ভাল্লা, ক্যাবিনেট সচিব রাজীব গৌবা এবং আরও বহু শীর্ষ পদাধিকারী।

প্রসঙ্গত, এর আগে গত ২৪ ডিসেম্বরও একটি কোভিড বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী। সেই সময় নতুন করে সবে মাথাচাড়া দিতে শুরু করেছে করোনা। করোনার নয়া স্ট্রেন ওমিক্রনের দাপটের আঁচ করতে শুরু করেছেন দেশের গবেষকরা। সেদিনের বৈঠকে সকলকে সতর্ক ও সাবধানী থাকার পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। মনে করিয়ে দিয়েছিলেন অতিমারীর বিরুদ্ধে দেশের লড়াই এখনও শেষ হয়ে যায়নি।

[আরও পড়ুন: আয়কর হানায় জলের ট্যাঙ্ক থেকে বেরল কোটি টাকা! নোট শুকোনোর ভিডিও ভাইরাল]

তারপর গত কয়েকদিনে দেশে প্রতিদিনই লাফিয়ে বেড়েছে করোনা সংক্রমণ। তাই সংক্রমণের মোকাবিলায় আশু কর্তব্য নিয়েই রবিবার বিকেল সাড়ে চারটের সময় ফের বৈঠক করলেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, এই পরিস্থিতিতে উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর, পাঞ্জাব ও উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন হবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত শনিবারই নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, ফেব্রুয়ারিতেই হবে নির্বাচন। ভোটের দিনক্ষণও প্রকাশ করা হয়েছে। বলা হয়েছে, কোভিড বিধি মেনেই ওই সব রাজ্যে নির্বাচন সম্পন্ন করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে