BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিতর্ক দূরে থাক, মোদি-নেতানিয়াহুর অভ্যর্থনায় বাজল ‘ঘুমর’ গান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 18, 2018 10:47 am|    Updated: January 18, 2018 10:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবত’ নিয়ে সারা দেশ জুড়ে আলোচনা এখন তুঙ্গে। একবার বলা হচ্ছে সারা দেশ জুড়ে মুক্তি পাবে ‘পদ্মাবত’ আবার পরও মুহূর্তে বলা হচ্ছে ছয়টি রাজ্য জুড়ে মুক্তি নিষিদ্ধ করা হয়েছে। তবে আজ সকালে পরিষ্কারভাবে সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে সব রাজ্যেই মুক্তি পাবে ‘পদ্মাবত’। সর্বোচ্চ আদালতের এই রায় নিয়ে সঞ্জয় লীলা বনশালি সহ ‘পদ্মাবত’এর গোটা ইউনিট ভীষণ খুশি। তবে সঞ্জয় লীলা বনশালি এই সিনেমার মুক্তি নিয়ে যে সমস্যার মধ্যে দিয়ে গেলেন, তাতে এরপর তিনি আর ইতিহাসকে কেন্দ্র করে কোনও সিনেমা বানাবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তবে পরবর্তীকালে সিনেমা হোক বা না হোক আপাতত গোটা দেশ ‘পদ্মাবত’ দেখার অপেক্ষায়।

[‘পদ্মাবত’ মুক্তিতে দেশ টুকরো হবে, সুপ্রিম রায়েও হুমকি আমুর]

যদিও গতকাল পর্যন্ত স্থির ছিল গুজরাটে কোনওভাবেই ‘পদ্মাবত’ দেখানো হবে না এবং ঠিক এটা নিয়েই দুদিন আগে বিরাট ঝামেলা হয়েছিল মধ্যপ্রদেশে। কারণ সেখানে ‘পদ্মাবত’ নিষিদ্ধ হওয়া সত্বেও একটি স্কুলের একটি ছাত্রী স্কুলেরই একটি অনুষ্ঠানে ঘুমর গানের সঙ্গে নেচেছিল এবং কিছুক্ষণের মধ্যে ওই স্কুলে কর্ণি সেনা ভাঙচুর চালায়। যদিও সেখান থেকে সেই মুহুর্তে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্ত পরবর্তীকালে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী জানান, যেহেতু মধ্যপ্রদেশে ‘পদ্মাবত’ নিষিদ্ধ, সেহেতু ওই রাজ্যের কেউ ওই সিনেমার কোনও গান বাজাতে পারবে না।

[সব রাজ্যেই মুক্তি পাবে ‘পদ্মাবত’, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট]

কিন্ত দেখা গেল এসব কোনও কিছু করেই গানটির প্রতি মানুষের ভালবাসা আটকে রাখা গেল না। কারণ বৃহস্পতিবার সর্বোচ্চ আদালতের রায় বেরনোর আগেই গতকাল আমেদাবাদে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে  ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে অভ্যর্থনা জানাতে একটি বিশেষ অনুষ্ঠানে একটি বাচ্চা মেয়ে ঘুমর গানে নৃত্য পরিবেশন করে। একজন সেই ভিডিও নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করতেই ভাইরাল হয়ে যায় তা। নিজের চোখে দেখে নিন সেই নাচের ভিডিও –

 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement