BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

Man Vs Wild: ছোটবেলায় কুমির ধরার গল্প শোনালেন বন্যপ্রাণপ্রেমী মোদি

Published by: Sandipta Bhanja |    Posted: August 13, 2019 11:19 am|    Updated: August 13, 2019 11:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ‘মন কি বাত’-এর সম্প্রচার তো মন দিয়ে শুনেছেন। কিন্তু মোদির ‘বন কি বাত’? ভাবছেন তো নতুন কোনও অনুষ্ঠান নাকি? তাহলে বলি, আজ্ঞে না, কোনও নতুন শো নিয়ে আসছেন না মোদি। আসলে, বিয়ার গ্রিলসের পৃথিবী বিখ্যাত শো ‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর ১২ আগস্টের পর্বটিকে ‘বন কি বাত’ নামেই ডাকছেন দেশবাসীর একাংশ। মোদির অন্য ম্যাজিকে এখন মুগ্ধ দেশবাসী। ‘প্রকৃত রাষ্ট্রনেতা’র আখ্যা দিয়ে বিয়ারও মজেছেন মোদিতে। তা ১২ আগস্ট সম্প্রচারের আগে এই শো নিয়ে একাধিক প্রিভিউ পড়েছেন। কিন্তু দুর্ভাগ্যবশত শো মিস করে থাকলে রিভিউটা একবার ঝালিয়ে নিতেই পারেন পুনঃসম্প্রচারের আগে৷

[আরও পড়ুন স্বামীর বিরুদ্ধে মারধরের অভিযোগ, পুলিশের দ্বারস্থ অভিনেত্রী শ্বেতা তিওয়ারি]

সোমবার। ঘড়িতে তখন ঠিক রাত ৯টা। গোটা দেশবাসীর চোখ টিভির পর্দায়। উল্লেখ্য, জম্মু ও কাশ্মীর উপত্যকা কিন্তু এই তালিকা থেকে বাদ। ‘অ্যাডভেঞ্চারাস মোদি’কে দেখার সুযোগ পেলেন না তাঁরা। কারণ, উপত্যকা অঞ্চলে টেলিভিশন সম্প্রচার এখন পুরোপুরি বন্ধ। ফেরা যাক মোদির ‘বন কি বাত’ প্রসঙ্গে। অকুতোভয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিয়ারকে অনুসরণ করে বৃষ্টি মাথায় জঙ্গল ভেদ করে এগিয়ে চলেছেন। এরপর? বাঘের পাল্লায় পড়বেন না সাপ-খোপের? তবে রক্ষে, বিয়ার সাহেব রয়েছেন। সন্ধিৎসু মনে তখন কৌতূহল ভিড় করেছে। অস্বাভাবিক নয়। ভারতীয়রা এই প্রথম নিজের দেশের কোনও প্রধানমন্ত্রীকে দেখছেন ডিসকভারি চ্যানেলে। তথা, গাছপালা-জঙ্গল ভেদ করে একেবারে প্রকৃতির কাছাকাছি কোনও মানুষ হিসেবে।

ব্রিটিশ সেনাবাহিনীর প্রাক্তন সদস্য বিয়ার গ্রিলস এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শো-এ সোমবার ঠিক কী দেখা গেল?  হেলিকপ্টার থেকে নেমে বিয়ারকে অনুসরণ করে গল্পে মজে মোদি জঙ্গলের পথ ধরলেন প্রথমে। বাঁশ, কাঠ আর প্লাস্টিক দিয়ে তৈরি ভেলায় চেপে পেরোলেন নদী। এতেই বিয়ারের সঙ্গে চা সেবনে মজলেন মোদি। এরপরই বিয়ার তাঁর স্বভাবসিদ্ধ আচরণ করে ‘বাঘ বাঘ’ বলে পরিবেশ একটু সরগরম করার চেষ্টা করলেন। তবে এসবের মাঝেই শোনা গেল মোদির মুখে তাঁর শৈশবের এক গল্প। ছোটবেলায় একবার তিনি নাকি বাড়ির কাছের হ্রদ থেকে কুমিরছানা ধরে এনেছিলেন।

[আরও পড়ুন: হ্যাকারের ‘উইকেট ডাউন’ স্টেটাসে আতঙ্ক, সাইবার সেলের দ্বারস্থ টিম ‘কে আপন কে পর’]

গ্রিলস কিন্তু মোদিতে মুগ্ধ। সম্প্রতি, এক সাক্ষাৎকারে তিনি স্পষ্ট জানিয়েছিলেন মোদির সঙ্গে তাঁর শোয়ের অভিজ্ঞতা, “সংকটের সময়ও মাথা ঠান্ডা রেখে সব কাজ করেন মোদি৷ ওনার সহজসরল জীবনযাত্রা এবং আচরণই আমার সবচেয়ে ভাল লেগেছে৷ আমরা জঙ্গলে ঘোরার সময় বৃষ্টি পড়ছিল৷ ওনার নিরাপত্তারক্ষীরা ছাতা মাথায় দিতে চাইছিলেন৷ কিন্তু মোদি তাঁদের বলেন যে ছাতা দরকার নেই, তাঁর কোনও অসুবিধা নেই৷”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement