১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বারাণসীতে একগুচ্ছ প্রকল্পের সূচনা, দীনদয়াল উপাধ্যায়ের মূর্তি উন্মোচন প্রধানমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: February 16, 2020 3:37 pm|    Updated: February 16, 2020 3:44 pm

PM Modi Inaugrates statue of RSS ideologue Deendayal Upadhyaya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার নিজের লোকসভা নির্বাচনী ক্ষেত্র বারাণসীতে একগুচ্ছ প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ রাজ্য বিজেপি নেতৃত্বরা। বারাণসীতে থেকে এদিন ৩০টি প্রকল্পের উদ্বোধনের পাশাপাশি একগুচ্ছ কর্মসূচি পালন করবেন প্রধানমন্ত্রী।

নিজের নির্বাচনী গড় বারাণসীতে গিয়ে আরএসএস ভাবাদর্শী দীনদয়াল উপাধ্যায়ের ৬৩ ফুট উঁচু মূর্তির উন্মোচন করলেন তিনি। প্রায় এক বছর ধরে ২০০ জন শিল্পী এই মূর্তি নির্মাণ করেন। এই মূর্তি উন্মোচনের সঙ্গে প্রধানমন্ত্রী পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় মেমোরিয়াল সেন্টারের আবরণ উন্মোচন করেন মোদি। সূচনা করলেন কাশী মহাকাল এক্সপ্রেসের যাত্রারও। এই ট্রেনটি বারাণসী, উজ্জ্বয়িনী ও ওংকারেশ্বরের মতো ৩টি তীর্থস্থানকে যুক্ত করবে। বারাণসী কেন্দ্র ঘুরে দেখার সময় উদ্বোধন করবেন ৪৩০টি শয্যাসম্পন্ন একটি সুপার স্পেশালিটি হাসপাতালের। বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের মানসিক হাসপাতালেরও উদ্বোধন করবেন তিনি।

[আরও পড়ুন: মেয়ের বিয়েতে প্রধানমন্ত্রীকে নিমন্ত্রণ রিকশাচালকের, চিঠিতে আশীর্বাদ পাঠালেন মোদি]

তবে এই সমস্ত প্রকল্প উদ্বোধনের আগে এদিন জঙ্গমওয়াড়ি মঠে যান মোদি। সেখানে শ্রী জগদগুরু বিশ্বারাধ্য গুরুকুলের সমাপ্তি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। গুরুকুলের পূজারীর সাহায্যে পূজোও দেন মোদি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা, রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। গুরুকুলের অনুষ্ঠান থেকে ১৯টি ভাষায় লেখা শ্রী সিদ্ধান্থ শিখমণিগ্রন্থের ও উদ্বোধন করেন মোদি। এদিনের অনুষ্ঠান থেকে বারাণসীবাসীকে উদ্দেশ্য করে তিনি বলেন, কোনও একটি দেশের পরিচয় শুধুমাত্র দেশের সরকার নয় তার জনগণের সংস্কৃতি ও শিক্ষা দিয়ে বিচার হয়। বারাণসীর জনগনকে উজ্জ্বীবিত করতে নিজেকে বারাণসীর প্রতিনিধি হিসেবেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, বারাণসীর এই পবিত্র ভূমির সাধুদের আশীর্বাদ পেয়ে তিনি আপ্লুত ও ধন্য বলেন মনে করেন নিজেকে।

এদিনই প্রধানমন্ত্রীকে দিল্লিতে নিজের শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির শপথে বিশিষ্টদের ডাকা না হলেও আমন্ত্রণ জানানো হয় প্রধানমন্ত্রী ও তাঁর ক্যাবিনেট মন্ত্রীদের। তবে বারাণসীতে একাধিক কর্মসূচি থাকায় শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পারেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে