BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বারাক ওবামার পর এবার এই রেকর্ডের মালিক নরেন্দ্র মোদি

Published by: Sulaya Singha |    Posted: May 9, 2019 9:32 am|    Updated: May 9, 2019 9:32 am

PM Modi is the second most followed politician globally on social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারাক ওবামার জনপ্রিয়তার কথা জানে গোটা বিশ্ব। সাদামাটা, প্রাণবন্ত, বুদ্ধিমান মানুষটি ‘পিপলস প্রেসিডেন্ট’ হিসেবেই সাধারণের মন জয় করেছিলেন। নেটদুনিয়ায় এখনও তাঁর জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। এবার সেই তালিকায় নাম লেখালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার প্রকাশিত একটি রিপোর্ট অন্তত সেই তথ্যই দিচ্ছে।

[আরও পড়ুন: ‘ঔরঙ্গজেবের মতো শতাধিক মন্দির ধ্বংস করেছেন মোদি’, তীব্র কটাক্ষ কংগ্রেস নেতার]

ভোটের আবহে একদিকে একের পর এক জনসভা করে মানুষের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মোদি। আর অন্যদিকে তাঁর বিতর্কিত মন্তব্য ও অপূরণীয় প্রতিশ্রুতিকে হাতিয়ার করে নির্বাচনী প্রচার চালাচ্ছে বিরোধীরা। কিন্তু কোনও সমালোচনাই তাঁর জনপ্রিয়তায় আঁচ ফেলতে পারছে না। মঙ্গলবার ডিজিটাল মার্কেটিং প্ল্যাটফর্ম SEMrush-এর রিপোর্টেই সে কথা স্পষ্ট। তাদের তথ্য অনুযায়ী, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় রাজনীতিক হিসেবে ওবামার পর দ্বিতীয় স্থানেই রয়েছেন মোদি। তিনটি সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রাম মিলিয়ে তাঁর ‘ভক্ত’ সংখ্যা ১১০.৯ মিলিয়ন। যেখানে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ওবামার ফলোয়ার ১৮২.৭ মিলিয়ন। দুই রাজনীতিবিদের মধ্যে সংখ্যার ব্যবধানটা বিরাট হলেও ভারচুয়াল দুনিয়ায় তাঁদের মতো জনপ্রিয়তার শিখর ছুঁতে পারেননি আর কেউই।

জনপ্রিয়তার নিরিখে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও পিছনে ফেলে দিয়েছেন এদেশের প্রধানমন্ত্রী। বিশ্বজুড়ে ট্রাম্পের ফলোয়ারের সংখ্যা ৯৬ মিলিয়ন। যদিও ৫৯.৮ মিলিয়ন ফলোয়ার নিয়ে টুইটারে দ্বিতীয় জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন তিনি। SEMrush-এর রিপোর্ট বলছে, ফেসবুকে মোদির ফলোয়ার ৪৩ মিলিয়নেরও বেশি। টুইটারে তাঁকে প্রায় ৪৭ মিলিয়ন ইউজার ফলো করেন। আর ইনস্টাগ্রামে তাঁর ভক্ত সংখ্যা ২০ মিলিয়নের চেয়ে বেশি। এই তালিকায় অবশ্য মোদির থেকে অনেকটাই পিছিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ফেসবুক-টুইটার এবং ইনস্টাগ্রাম মিলিয়ে তাঁর ফলোয়ার ১২ মিলিয়ন। তবে রিপোর্ট বলছে, ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রামে একই ফলোয়ারও থাকতে পারে।

[আরও পড়ুন: ভোট পরবর্তী রণকৌশল ঠিক করতে বৈঠকে রাহুল ও চন্দ্রবাবু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে