২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় দফায় কোভিড টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী, ভ্যাকসিন পেতে পারেন মুখ্যমন্ত্রীরাও

Published by: Paramita Paul |    Posted: January 21, 2021 11:39 am|    Updated: January 21, 2021 2:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় দফায় কোভিড টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ভ্যাকসিন পেতে পারেন সব রাজ্যের মুখ্যমন্ত্রীরাও। বৃহস্পতিবার সরকারি সূত্রে অন্তত এমনটাই খবর। স্বদেশি কোভিড টিকার প্রতি আমজনতার আস্থা বৃদ্ধি করতে কেন্দ্র এই পথে হাঁটছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

১৬ জানুয়ারি দেশে করোনা টিকাকরণ (Covid Vaccine) প্রক্রিয়া শুরু হয়। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, প্রথম দফায় স্বাস্থ্যকর্মী-সহ সকল কোভিডযোদ্ধা টিকা পাবেন। দ্বিতীয় দফায় ৫০ বছরের বেশি বয়সিদের টিকা পাওয়ার কথা। এবার অবশ্য অন্য খবর মিলছে। সরকারি সূত্রে দ্বিতীয় দফায় টিকা নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টিকা দেওয়া হতে পারে মুখ্যমন্ত্রীদেরও। যদিও প্রধানমন্ত্রী-সহ সব মুখ্যমন্ত্রীদের বয়স ৫০-এর বেশি। ফলে সরকারি নিয়ম অনুযায়ীও দ্বিতীয় দফায় টিকা পাওয়ার যোগ্য তাঁরা সকলে।

[আরও পড়ুন : শেয়ার বাজারে ইতিহাস, প্রথমবার ৫০ হাজারের গণ্ডি পেরল সেনসেক্স]

প্রথমে রাজনীতিবিদদের কোভিড টিকা দেওয়ার দাবি তুলেছিল আমজনতা। এমনকী, বিরোধীরাও দাবি জানিয়েছিলেন, সর্বপ্রথম কোভিড ভ্যাকসিন নিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি সাফ জানিয়েছিলেন, এখনই করোনা টিকা পাবেন না রাজনীতিবিদরা। তাই প্রথম দফায় নয়, দ্বিতীয় দফায় কোভিড ভ্যাকসিন নিতে পারেন প্রধানমন্ত্রী। 

সূত্রের খবর, পঞ্চাশোর্ধ্ব সাংসদ, বিধায়করাও দ্বিতীয় দফায় টিকা পেতে পারেন। বিহার, হরিয়ানা, রাজস্থানের মতো একাধিক রাজ্য থেকে বারবার এই দাবি জানানো হয়েছে যে রাজনীতিবিদরা কোভিড পরিস্থিতিতে রাস্তায় নেমে কাজ করেছেন। নিজেদের নির্বাচনী কেন্দ্রের মানুষদের পাশে থেকেছেন, তাই তাঁদেরও কোভিডযোদ্ধা হিসেবে গণনা করা হোক। প্রথম দফায় তাঁদের ভ্যাকসিন দেওয়ার দাবি উঠেছিল। প্রথম দফায় না হলেও দ্বিতীয় দফায় ভ্যাকসিন পেতে পারেন পঞ্চাশোর্ধ্ব রাজনীতিবিদরা। 

উল্লেখ্য, কোভিড টিকার উপর আস্থা রাখতে পারছেন না অনেকেই। টিকাকরণের জন্য নাম লেখাচ্ছেন না তাঁরা। তাঁদের মন থেকে সেই টানাপোড়েন দূর করতেই কি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীদের টিকা দেওয়ার পথে হাঁটছে কেন্দ্র? উঠছে সেই প্রশ্নও।

[আরও পড়ুন : প্রশংসনীয় সিদ্ধান্ত, স্কুলছাত্রীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেবে ত্রিপুরা সরকার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement