×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে কলেজ পড়ুয়াদের সমাবেশ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একের পর এক ইস্যুতে তোপ দাগলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাফালে থেকে শুরু করে বেকারত্ব, কৃষক সমস্যা, কলেজ পড়ুয়াদের প্রশ্নের উত্তরে সব ইস্যুতেই মোদিকে একে একে কাঠগড়ায় তুললেন রাহুল। কিন্তু, এসবের মাঝেও বললেন, “মোদিজি আমাকে অনেক কিছু শিখিয়েছেন, তাই ওনাকে আমি ঘৃণা করতে পারি না। আমি কাছ থেকে দেখে বুঝেছি, ওনার প্রয়োজন ভালবাসা।”

[জাত দেখে প্রার্থী করুন, আজব দাবি বিজেপি সাংসদ সাক্ষী মহারাজের]

আসলে, চেন্নাইয়ের একটি কলেজের পড়ুয়াদের সামনে বক্তব্য রাখছিলেন রাহুল। সেখানে কংগ্রেস সভাপতিকে নানা ধরনের প্রশ্ন করছিলেন পড়ুয়ারা। এক পড়ুয়া কংগ্রেস সভাপতিকে সংসদে মোদিকে আলিঙ্গন করার কারণ সম্পর্কে জানতে চেয়েছিলেন। তাঁর উত্তরে কংগ্রেস সভাপতি বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভালবাসা প্রয়োজন, ভালবাসার অভাবে উনি নিজেকে ব্যক্ত করতে পারেন না। মোদিজি রাগী তাই উনি পৃথিবীর সৌন্দর্য দেখতে পান না। উনি আমার পরিবারের সম্পর্কে খারাপ কথা বলেন, আমার বাবাকে খারাপ লোক বলেন। কিন্তু আমি ওনাকে ঘৃণা করতে পারি না। কারণ, উনি আমাকে অনেক কিছু শিখিয়েছেন। ২০১৪’র হার আমাকে অনেক কিছু শিখিয়েছে। যে আমাকে শিখিয়েছে, তাঁকে আমি ঘৃণা করতে পারি না।”

[বাংলাকে অতি স্পর্শকাতর ঘোষণার দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি]

আরেক পড়ুয়া রাহুলকে প্রশ্ন করেন, তাঁর জামাইবাবু রবার্ট বঢরাকে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে। প্রথমে প্রশ্ন শুনে কিছুক্ষণের জন্য থমকে যান রাহুল। তারপরই বলেন, “রবার্ট বঢরার বিরুদ্ধে তদন্ত হতেই পারে। আমিও চাই হোক। কিন্তু তদন্তের ক্ষেত্রে সরকারের দ্বিচারিতা করা উচিত নয়। তদন্ত মোদিজির বিরুদ্ধেও হওয়া উচিত। বায়ুসেনার ৩০ হাজার কোটি টাকা তিনি আম্বানির পকেটে ঢুকিয়ে দিয়েছেন।” এদিন, রাহুল প্রধানমন্ত্রীকে তোপ দাগতে গিয়ে প্রশ্ন করেন, “প্রধানমন্ত্রীকে কখনও দেখেছেন খোলা মঞ্চে সাংবাদিকদের প্রশ্ন শুনতে। কিংবা আমার মতো ছাত্রছাত্রীদের বা মহিলাদের প্রশ্ন শুনতে?” বিজেপি আবার রাহুলের রাফালে মন্তব্যের পালটা হিসেবে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে। দলের বর্ষীয়ান নেতাদের একটি প্রতিনিধি দল বুধবার নির্বাচন কমিশনে যায়। তারাই কংগ্রেস সভাপতির কাছে অভিযোগ করেছেন।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং