Advertisement
Advertisement

Breaking News

PM Modi

যেভাবেই হোক রুখতে হবে সন্ত্রাস, কাশ্মীর নিয়ে ডোভাল-শাহকে কড়া বার্তা মোদির

গত চার দিনে চারটি জঙ্গি হামলা! রক্তাক্ত হয়েছে কাশ্মীরের বিস্তীর্ণ এলাকা। ৯ তীর্থযাত্রী ও এক সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে।  এই পরিস্থিতিতে বৃহস্পতিবারই উপত্যকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

PM Modi reviews J&K security, spoke to Shah and Doval
Published by: Biswadip Dey
  • Posted:June 13, 2024 4:50 pm
  • Updated:June 13, 2024 4:54 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত চার দিনে চারটি জঙ্গি হামলা! রক্তাক্ত হয়েছে কাশ্মীরের বিস্তীর্ণ এলাকা। রিয়াসি, কাঠুয়া ও ডোডা জেলার বিভিন্ন অঞ্চলে হওয়া হামলায় ৯ তীর্থযাত্রী ও এক সিআরপিএফ জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন। এই পরিস্থিতিতে বৃহস্পতিবারই উপত্যকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে জরুরি বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে কথা বলেন তিনি। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট জেনারেল মনোজ সিনহার সঙ্গেও বৈঠকে বসেছিলেন মোদি। শোনা গিয়েছে, কাশ্মীরে সন্ত্রাস রুখতে সর্বশক্তি প্রয়োগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: জেলে ফের অসুস্থ পার্থ! ফুলছে পা, SSKM-কে চিঠি প্রেসিডেন্সি কর্তৃপক্ষের]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন কাশ্মীরের (Jammu and Kashmir) নিরাপত্তা পরিস্থিতি যেন সম্পূর্ণ খতিয়ে দেখা হয়। বিভিন্ন এলাকায় সম্পূর্ণ নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। সেই সঙ্গেই জানিয়েছেন, সন্ত্রাস রুখতে যে সব পদক্ষেপ করা হচ্ছে তা যেন তাঁকে নিয়মিত জানানো হয়।

Advertisement

রবিবার মোদির শপথগ্রহণ অনুষ্ঠানের সময়েই তীর্থযাত্রীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। রিয়াসিতে এই ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়। বুধবারই রাহুল গান্ধী এই ধরনের লাগাতার হামলা নিয়ে প্রধানমন্ত্রী মোদিকে খোঁচা দেন। তাঁর দাবি, প্রধানমন্ত্রী এখন শুভেচ্ছাবার্তার জবাব দিতে ব্যস্ত। তাই জঙ্গি হামলায় স্বজনহারাদের কান্না তাঁর কানে পৌঁছবে না। কেবল রাহুল নন, কংগ্রেসের একাধিক নেতাও কাশ্মীরের ঘটনা নিয়ে আক্রমণ শানিয়েছেন। পবন খেরার সাফ প্রশ্ন, নতুন কাশ্মীরের ডাক দিয়েছিলেন মোদি। কিন্তু এই প্রতিশ্রুতি যে আসলে ভুয়ো, সেটাই এখন বুঝিয়ে দিচ্ছে কাশ্মীর। এই পরিস্থিতিতে কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বৈঠক মোদির।

Advertisement

[আরও পড়ুন: ‘ঘুম ভাঙতেই গুলির আওয়াজ…! বাড়িতে গুলিবর্ষণ কাণ্ডে ৪ ঘণ্টা ধরে সলমনের বয়ান রেকর্ড মুম্বই পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ