BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমিও একসময় NCC ক্যাডেট ছিলাম’, জানালেন প্রধানমন্ত্রী মোদি

Published by: Biswadip Dey |    Posted: January 28, 2022 3:38 pm|    Updated: January 28, 2022 4:19 pm

PM Modi says he was once an active NCC cadet। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়াদিল্লিতে এনসিসির (NCC) অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তরুণ ক্যাডেটদের উদ্দেশে ভাষণ দেওয়ার সময় জানালেন, একসময় তিনিও এনসিসি ক্যাডেট ছিলেন। সেই সময়ের প্রশিক্ষণ যে আজও তাঁকে সাহায্য করে, সেকথাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

ঠিক কী বলেছেন প্রধানমন্ত্রী? তাঁর কথায়, ”আমি গর্বিত যে আমিও একদিন তোমাদেরই মতো এনসিসি ক্যাডেট ছিলাম। এনসিসিতে প্রশিক্ষণ নেওয়ার সময় আমি যা কিছু শিখেছি তা আমাকে দেশের প্রতি দায়িত্ব পালনে আরও মজবুত করেছে।”

[আরও পড়ুন: ‘নতুন নীতিশাস্ত্র তৈরি করার আপনি কে?’, রাজ্যপালের ভূমিকা নিয়ে দলীয় মুখপত্রে তোপ তৃণমূলের]

এদিনের অনুষ্ঠানে স্বাধীনতার ৭৫ বছর পূর্তিতে দেশজুড়ে মহা সমারোহে অমৃত মহোৎসব পালনের কথাও উঠে আসে প্রধানমন্ত্রীর কথায়। তিনি বলেন, ”সেই একই উচ্ছ্বাস আমি এই মুহূর্তে কারিয়াপ্পা ময়দানেও দেখতে পাচ্ছি।”

প্রতি বছরই ২৮ জানুয়ারি এনসিসি সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই বিশেষ অনুষ্ঠান করে। আগেই প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছিল, ওইদিন এনসিসির অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। শ্রেষ্ঠ ক্যাডেটদের মেডেল ও ব্যাটন তুলে দেবেন প্রধানমন্ত্রী। সেইমতোই এদিনের অনুষ্ঠানে উপস্থিত হন মোদি। তাঁর মাথায় ছিল গাঢ় সবুজ রঙের পাগড়ি, চোখে কালো চশমা।

[আরও পড়ুন: দেশের কোভিড গ্রাফ সামান্য নিম্নমুখী, অ্যাকটিভ কেস কমলেও উদ্বেগজনক মৃত্যুহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে