BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শক্তিশালী জনগণই একটি দেশের উন্নতির চাবিকাঠি: মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 19, 2017 3:55 am|    Updated: March 19, 2017 3:55 am

PM Modi says Jan Shakti is Bigger than strength of govt.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শক্তিশালী সরকার নয়, দেশের উন্নয়নের জন্য দরকার শক্তিশালী জনগণ। শনিবার এক সাক্ষাৎকারে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের উন্নয়নের প্রশ্নে মোদি বলেন, ”স্বাধীনতা আন্দোলনের মতো দেশের সার্বিক উন্নতির জন্য আন্দোলনের প্রয়োজন। যেখানে সমষ্টিগত ইচ্ছাশক্তির সাহায্যেই দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।”

[ধোনির ঝাড়খণ্ডকে হারিয়ে বিজয় হাজারের ফাইনালে বাংলা]

নতুন ভারতে সুযোগ পাওয়া যাবে কিন্তু উপকারের আশা ত্যাগ করতে হবে। ”প্রযুক্তি পাল্টেছে। যুবসমাজের স্বপ্নের সঙ্গে আমাদের পাল্লা দিয়ে ছুটতে হবে। আগে নির্বাচনের জন্য অথবা সরকারের ইচ্ছে অনুযায়ী বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হত। কিন্তু এখন তা পাল্টেছে।”

[নারদ কাণ্ডের তদন্তে এল স্পেশাল সিবিআই টিম, নিল ফুটেজ]

এর পাশাপাশি বর্তমান কেন্দ্রীয় সরকার দেশের মানুষদের জন্য কী কী করেছে সেই নিয়েও বক্তব্য রাখেন মোদি। বলেন, ”দেশের অর্থনীতি আগের তুলনায় পাল্টে গেছে। উৎপাদন শিল্পে নতুন জোয়ার এসেছে। স্বাধীনতার পর এতগুলি বছর কেটে গেলেও যেসব গ্রামে এখনও বিদ্যুৎ এসে পৌঁছায় নি, সেগুলিতে আলোর ব্যবস্থা করা হচ্ছে। রেল বাজেটের সঙ্গে সাধারণ বাজেটকে মিলিয়ে দেওয়া হয়েছে, যাতে শুধু রেল নয় অন্যান্য পরিবহনেও উন্নতি হয়। রেল এবং সড়কপথে যোগাযোগ ব্যবস্থা যাতে আরও উন্নত হয়, সেজন্য কাজের গতিও বাড়ানো হয়েছে।” এর পাশাপাশি নরেন্দ্র মোদি জানিয়েছেন, আগামী দিনে দেশের জনগণের সুস্বাস্থ্যের দিকেও নজর দেবে কেন্দ্র। প্রত্যেকটি মানুষ যাতে সঠিক চিকিৎসা পায় সেদিকেও খেয়াল রাখা হবে।

[ছত্তিশগড়ে ভয়াবহ গুলির লড়াই, খতম ৬ মাওবাদী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে