BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

‘জওয়ানদের বলিদান ব্যর্থ হবে না’, চিনকে কড়া বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: June 17, 2020 3:26 pm|    Updated: June 17, 2020 3:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ভারত-চিন সংঘর্ষ নিয়ে মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধীদের কড়া সমালোচনার মধ্যে এদিন প্রধানমন্ত্রী চিনকে কড়া বার্তা দিয়ে সাফ জানিয়েছেন, উসকানি দিলে কড়া জবাব দিতে জানে ভারত।

[আরও পড়ুন: লাদাখ ইস্যুতে এবার আলোচনা বিরোধীদের সঙ্গেও, ১৯ জুন সর্বদল বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী]

বুধবার দেশে করোনা পরিস্থিতি পর্যালোচনায় মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্র মোদি। তার আগে গালওয়ানে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দু’মিনিট নীরবতা পালন করেন তিনি। এদিন প্রধানমন্ত্রী বলেন, “সীমান্তে আমাদের জওয়ানরা বীরত্বের সঙ্গে লড়াই করেছেন। শত্রুকে মেরে শহিদ হয়েছেন তাঁরা। তাঁদের এই বলিদান ব্যর্থ হবে না। আমরা শান্তি চাই, তবে উসকানি দিলে আমরা যোগ্য জবাব দিতে জানি। দেশের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস করা হবে না।”

উল্লেখ্য, পূর্ব লাদাখে চিনা আগ্রাসন নিয়ে মৌন থাকার জন্য লাগাতার প্রধানমন্ত্রীর উপর বাক্যবাণ প্রয়োগ করছে বিরোধীরা। সরকারের এই নীরবতাকেই কাঠগড়ায় তুলছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, সীমান্ত নিয়ে সরকার নীরব থাকায় বিভ্রান্ত হচ্ছে দেশবাসী। সোমবারের সংঘর্ষের পর রাহুল গান্ধী ফের সরাসরি প্রধানমন্ত্রীর নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁর সাফ কথা, এভাবে আর কতদিন নীরব থাকবেন মোদি (Narendra Modi)? এক টুইট বার্তায় প্রাক্তন কংগ্রেস সভাপতি বলছেন, “প্রধানমন্ত্রী কেন চুপ করে রয়েছেন? তিনি কেন এখনও লুকিয়ে? এনাফ ইজ এনাফ। আমরা জানতে চাই ঠিক কী ঘটেছে। কোন সাহসে চিন আমাদের সেনাদের মারে? কোন সাহসে চিন আমাদের ভূখণ্ড দখল করে? এবার সেইসব  প্রশ্নেরই জবাব দিলেন প্রধানমন্ত্রী। 

[আরও পড়ুন: জন্মদিনে বাড়ি ফেরা হল না, সীমান্তে ভারত মাতার সেবায় শহিদ তামিলনাড়ুর জওয়ান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement