BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পরিবেশের উন্নয়নে বড় ভূমিকা, বিশ্ব দরবারে ফের পুরস্কৃত মোদি

Published by: Paramita Paul |    Posted: February 27, 2021 2:29 pm|    Updated: February 27, 2021 2:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের দরবারে ফের মোদি বন্দনা! এবার পরিবেশের স্থায়ী উন্নয়নে অবদানের জন্য আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আগামী সপ্তাহে CERAWeek গ্লোবাল এনার্জি অ্যান্ড এনভায়রেনমেন্ট লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন তিনি।

দেশের পাশাপাশি আন্তর্জাতিক স্তরেও মোদির নেতৃত্ব প্রশংসা পেয়েছে। কখনও টুইটারে সবচেয়ে জনপ্রিয় নেতার খেতাব পেয়েছেন তিনি তো কখনও প্রতিবেশীদের পাশে থাকার জন্য প্রশংসা কুড়িয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্প্রতি তো মানবিকতার খাতিরে বিশ্বের বিভিন্ন প্রান্তে পাঠিয়েছেন কোভিড ভ্যাকসিনও। প্রধানমন্ত্রীর এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়েছে আন্তর্জাতিক মহল। এর মধ্যেই এবার পরিবেশে ও শক্তি ব্যবহারের স্থায়ী উন্নয়নে অবদানের জন্য স্বীকৃতি পেতে চলেছেন নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন : দায়িত্ব পেয়েই তৎপর বিবেক দুবে, ভোটের আগে রবিবার রাজ্যে আসছেন পুলিশ পর্যবেক্ষক]

আগামী সপ্তাহে CERAWeek-এর আলোচনা সভার আয়োজন করা হয়েছে। যদিও এই প্রথমবার এই সম্মেলন ভারচুয়ালি হবে। চলবে পয়লা থেকে ৫ মার্চ পর্যন্ত। সেখানে পরিবেশরক্ষা নিয়ে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। পরিবেশরক্ষায় ভারতের ভূমিকা তুলে ধরবেন তিনি। সেখানেই তাঁকে সম্মানিত করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, এদিন ভারতের খেলনা মেলার ভারচুয়াল উদ্বোধন করেন নরেন্দ্র মোদি। পরিবেশের সঙ্গে সাযুজ্য রেখে কীভাবে দেশিয় খেলনা তৈরি হচ্ছে সে বিষয়টি তুলে ধরেন তিনি। মোজির কথায়, “ভারতের খেলনা পুনঃব্যবহারযোগ্য এবং পরিবেশবা্ন্ধব। খেলনা তৈরিতে যে রঙ ব্যবহার করা হয়, সেটাও পরিবেশের ক্ষতি করে না। তাই শুধু দেশে নয়, আন্তর্জাতির বাজারেও ভারতীয় খেলনার চাহিদা বাড়ছে।” 

[আরও পড়ুন : বাইডেনের দিকে তাকিয়েই ভারতের প্রতি সুর নরম ইসলামাবাদ-বেজিংয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement