BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নয়া মার্কিন ভিসা নীতি নিয়ে প্রথমবার মুখ খুললেন মোদি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 22, 2017 3:58 am|    Updated: February 22, 2017 4:02 am

PM Modi urges Trump’s US to have balanced view on H-1B Visas

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রাম্পের নয়া ভিসা নীতি নিয়ে প্রথমবার মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দক্ষ কর্মীদের জন্য ভারসাম্য বজায় রেখে চিন্তাশীল ও দূরদর্শিতাপূর্ণ সিদ্ধান্ত নেওয়া উচিত আমেরিকার, এমনটাই মনে করেন তিনি। মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন মার্কিন কংগ্রেসের ২৬ জন সদস্যের একটি প্রতিনিধি দল। সেখানেই নিজের এই মতামত পেশ করেন প্রধানমন্ত্রী।

কড়া পাহাড়ায় আজ শুরু মাধ্যমিক

গত মাসেই এইচ-১বি ও এল-১ ভিসায় নীতিগত পরিবর্তন আনেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যার ফলে বিপাকে পড়ে মার্কিন মুলুকের আইটি কোম্পানিগুলি। যাদের দক্ষ কর্মীদের মধ্যে অনেকেই আবার ভারতীয়। বিভিন্ন মহল থেকে ট্রাম্পের এই নতুন ভিসা নীতির সমালোচনা করা হলেও এতদিন সেভাবে প্রতিক্রিয়া জানায়নি ভারত। এই প্রথম তা নিয়ে মতামত প্রকাশ করলেন প্রধানমন্ত্রী।

পলাতক মালিয়াকে ভারতের হাতে তুলে দেবে ব্রিটেন

এদিন মোদি জানান, প্রেসিডেন্ট হওয়ার পরই ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তাঁর কথা হয়েছে। আর সেই কথা যথেষ্ট ইতিবাচক হয়েছে। এইচ-১বি ভিসার ফলে প্রতি বছর হাজার হাজার দক্ষ কর্মী আমেরিকায় গিয়ে কাজ করেন। আর এর উপকার শুধু তাঁরাই পান না, আমেরিকার অর্থনীতিতেও তার বিশাল ইতিবাচক প্রভাব পড়ে। অর্থাৎ দুই পক্ষই লাভবান হন।  দুই দেশের মানুষের মধ্যে যোগাযোগ যত বেশি হবে, ভারত-মার্কিন অর্থনীতি ও সমাজ ততটাই সমৃদ্ধ হবে বলে জানান প্রধানমন্ত্রী।

শত্রু নিধনে ভারতের হাতে আসছে KA-226T

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে