Advertisement
Advertisement

মোদির ‘আচ্ছে দিন’ কথাটি ঠাট্টায় পরিণত হয়েছে, কটাক্ষ চিদম্বরমের

কাশ্মীর, তাজমহল নিয়েও সরকারকে বিঁধলেন প্রাক্তন অর্থমন্ত্রী।

PM Modi’s ‘Achche din’ a farce: P Chidambaram
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:October 28, 2017 12:46 pm
  • Updated:September 12, 2019 3:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আচ্ছে দিন’ কথাটি এখন কৌতুকে পরিণত হয়েছে। মানুষ এখন এই শব্দটি শুনলেই হাসেন। প্রধানমন্ত্রী নিজেও এখনও ‘আচ্ছে দিন’ কথাটি উচ্চারণ করেন না। কারণ তিনি নিজেও জানেন এ সরকারের পক্ষে সে দিন আনা সম্ভব নয়। এই ভাষাতেই নরেন্দ্র মোদির সমালোচনা করলেন পি চিদম্বরম।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এই মন্তব্য করেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। জিএসটি নিয়েও বর্তমান সরকারকে একহাত নেন তিনি। অভিযোগ করেন, ইউপিএ জিএসটি-র প্রবর্তক। তাদের না ডেকেই হঠাৎ করেই সরকার জিএসটি ঘোষণা করে দেয়। কোনও আলোচনা করার প্রয়োজন বোধ করেনি। বিভিন্ন পর্যায়ের এই কর মানুষের মাথাব্যথার কারণ হয়ে উঠেছে।

Advertisement

[রাজনৈতিক দলগুলির উদ্দেশ্যে এবার নয়া বার্তা মোদির]

Advertisement

এই একই সুর শনিবার গুজরাটের রাজকোটেও শোনা গেল কংগ্রেস নেতার মুখে। কেন্দ্রের কাশ্মীর নীতি নিয়েও সমালোচনায় মুখর হন তিনি। জানান, কাশ্মীরের মানুষ ‘আজাদি’ মানে আসলে স্বশাসন চান। তাঁদের মনের কথা সরকারকে বুঝতে হবে। গায়ের জোরে যে উপত্যকায় শান্তি ফেরানো যাবে না, সেই ইঙ্গিতও দেন তিনি।

[ডিজিটাল হচ্ছে ভারত? তিন মাসে বন্ধ ৩৫৮টি এটিএম]

এরপরই উঠে আসে তাজমহল প্রসঙ্গ। বিশ্বের সপ্তম আশ্চর্য নিয়ে যেভাবে একের পর এক বিতর্কিত মন্তব্য হচ্ছে তাতে বেশ ক্ষুব্ধ প্রাক্তন অর্থমন্ত্রী। এদিন তিনি বলেন, যাঁরা এই সমস্ত অসম্মানজনক মন্তব্য করছেন তাঁরা ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে কিছুই জানেন না।

তবে এত কিছু নিয়ে মুখ খুললেও ছেলের কার্তি চিদম্বরমের বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ নিয়ে কিছু বলতে রাজি হননি প্রাক্তন কংগ্রেস নেতা। নিজের ও ছেলের সততার উপর সম্পূর্ণ আস্থা রয়েছে তাঁর, তাই এ নিয়ে প্রকাশ্যে আলোচনা নাও করলে চলবে বলে দাবি তাঁর।

[আইএস জঙ্গিদের মদত প্রবীণ কংগ্রেস নেতার, অভিযোগে শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ