BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘প্রধানমন্ত্রীর অহংই কৃষকদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে জওয়ানদের’, ক্ষোভ উগরে টুইট রাহুলের

Published by: Biswadip Dey |    Posted: November 28, 2020 2:20 pm|    Updated: November 28, 2020 2:20 pm

PM Modi's 'arrogance' made jawans stand against kisans, Rahul Gandhi says | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি সীমান্তে নয়া কৃষি আইনের (Farm Bill 2020) প্রতিবাদ করার সময় কৃষকদের উপরে লাঠিচার্জের তীব্র নিন্দা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। শনিবার সকালে একটি টুইট করে তিনি ক্ষোভ উগরে দেন মোদি সরকারের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, এই পরিস্থিতির জন্য দায়ী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) ‘অহং’।

তাঁর টুইটের সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন রাহুল। সেখানে দেখা যাচ্ছে, এক বৃদ্ধ কৃষকের দিকে লাঠি উঁচিয়ে রয়েছেন এক নিরাপত্তা কর্মী। ছবিটি শেয়ার করে তিনি লেখেন, ‘‘অত্যন্ত বেদনাদায়ক ছবি। আমাদের স্লোগান তো ছিল ‘জয় জওয়ান, জয় কিষান’। কিন্তু আজ প্রধানমন্ত্রীর অহং কৃষকদের বিরুদ্ধে জওয়ানদের দাঁড় করিয়ে দিয়েছে। এটা অত্যন্ত বিপজ্জনক ব্যাপার।’’

[আরও পড়ুন: ভ্যাকসিন তৈরির কাজ কতদূর?‌ খতিয়ে দেখতে শনিবার তিনটি সংস্থাতেই যাচ্ছেন প্রধানমন্ত্রী]

এদিকে পাঞ্জাব থেকে হরিয়ানা ঢোকার পথে কৃষকদের আটকাতে জলকামান, কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। প্রবল ঠান্ডার মধ্যে জলকামান থেকে নির্গত শীতল জলধারা কৃষকদের প্রবল সমস্যায় ফেলে দেয়। সেই সময় এক যুবককে দেখা যায় পুলিশের গাড়ির উপরে পৌঁছে জলকামান বন্ধ করে দিতে। তাঁকে ধরার চেষ্টা হলে তিনি লাফিয়ে সেখান থেকে সরে যান। সেই ছবি ভাইরাল হয়ে যায়। এবার সেই যুবকের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলু রুজু করল পুলিশ। প্রসঙ্গত, অভিযুক্ত নভোদীপ পাঞ্জাবের কৃষি নেতা জয় সিংয়ের পুত্র।

এদিকে কৃষক আন্দোলনে একে একে যোগ দিচ্ছেন রাজস্থান, উত্তরপ্রদেশের কৃষকরা। গতকাল দিল্লি-হরিয়ানা সীমান্তে কৃষকদের ‘লং মার্চে’ প্রবল অশান্তির পর প্রশাসনের তরফে কৃষকদের অনুমতি দেওয়া হয়েছে দিল্লিতে প্রবেশ করার। শনিবার সকালে পাঞ্জাবের ফতেগড় থেকেও বিপুল সংখ্যায় কৃষকদের দিল্লি সীমান্তের দিকে এগনোরও খবর মিলেছে। এই জমায়েত ব্যাপক চেহারা নিতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ‘এ তো সবে শুরু, অহংকারের পরাজয় হবে’, কৃষক বিক্ষোভের সমর্থনে সুর চড়ালেন রাহুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে