BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এবার আত্মসম্মান ও সমান অধিকার নিয়ে বাঁচতে পারবেন মহিলারা’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 22, 2017 8:47 am|    Updated: October 4, 2019 3:38 pm

PM Narendra Modi, Ex-Imam Barkati hail SC judgement on triple talaq

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মুসলিম মহিলদের জন্য নতুন যুগের সূচনা হয়েছে। সুপ্রিম কোর্টের রায় ঐতিহাসিক।’ শীর্ষ আদালতের রায়ে তিন তালাক প্রথা উঠে যাওয়াতে এভাবেই উছ্বাস প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিন তালাক প্রথা অসাংবিধানিক। মঙ্গলবার এই রায় দেয়  সুপ্রিম কোর্ট। তারপরই টুইট করে শীর্ষ আদালতের রায়কে স্বাগত জানান প্রধানমন্ত্রী, “শীর্ষ আদালতের রায়ে নারীর ক্ষমতায়ন হবে। এই রায় ঐতিহাসিক। এবার আত্মসম্মান ও সমান অধিকার নিয়ে বাঁচতে পারবে তাঁরা।” উল্লেখ্য, স্বাধীনতা দিবসে তিন তালাকের বিরুদ্ধে মুসলিম মহিলাদের লড়াইয়ে পূর্ণ সমর্থন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।  এদিনের রায়কে সমর্থন জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ ও বিজেপি সভাপতি অমিত শাহ। তিন তালাক উঠে যাওয়ায় মসুলিম মহিলারা ন্যায় পাবে এমনটাই মনে করছেন তিনি। সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছে কংগ্রেসও।

মিষ্টিমুখে উদযাপন, ঐতিহাসিক রায়ে খুশির হাওয়া  ]

উল্লেখ্য, তিন তালাক ইস্যুতে সম্পূর্ণ উলটো সুর ধরে শীর্ষ আদালতের রায়ে সমর্থন জানালেন টিপু সুলতান মসজিদের প্রাক্তন শাহি ইমাম সৈয়দ মহম্মদ নুর-উর রহমান বরকতি। লালবাতি বিতর্কে ইমামের গদি হারিয়ে এবার সুর নরম বরকতির। সংবাদ প্রতিদিন ডিজিটাল-কে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বরকতি জানান, “আমি সুপ্রিম কোর্টের রায়কে সন্মান করি। এই প্রথা উঠে যাওয়ায় মুসলিম সম্প্রদায় উপকৃত হবে, বিশেষ করে মুসলিম মহিলারা। নতুন নিয়মের জন্য হাতে কিছুটা সময় পাওয়া গিয়েছে। এতে ভালো হয়েছে। সবাই মিলে আলোচনার মাধ্যমে একটা সঠিক সিদ্ধান্ত নেওয়া যায়।”

দেশ থেকে কার্যত উঠে গেল তিন তালাক, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের ]

এদিন প্রধান বিচারপতি জে এস খেহরের নেতৃত্বাধীন ৫ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ এই ঐতিহাসিক রায় দেয়। আদালতের পর্যবেক্ষণ, আইন আনতে হবে সরকারকে। এই ইস্যুতে কেন্দ্রকে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। আগামী ৬ মাসের জন্য তিন তালাকের উপর স্থগিতাদেশ জারি করা হয়েছে। ৬ মাসের মধ্যে তিন তালাক দেওয়া যাবে না বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। এই সময়সীমার মধ্যেই কেন্দ্রকে আইন আনতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement