BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নেটদুনিয়ায় ভাইরাল মোদির ফিটনেসের ভিডিও, চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন কুমারস্বামীকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2018 12:13 pm|    Updated: June 13, 2018 12:13 pm

PM Narendra Modi posts video of his exercises, challenges Kumaraswami

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। না, এ চ্যালেঞ্জ রাজনৈতিক আঙিনার বাইরের। এ চ্যালেঞ্জ ফিটনেসের। বুধবার নিজের ব্যায়ামের একটি ভিডিও পোস্ট করেই কর্ণাটকের মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ জানালেন তিনি।

[ভারতের সঙ্গে বাণিজ্য বন্ধের হুমকি ট্রাম্পের]

কখনও চিন তো কখনও ইন্দোনেশিয়া পৌঁছে যাচ্ছেন মোদি। ৬৭ বছর বয়সেও ফিট এবং সুস্থ তিনি। নিজের ফিটনেসের রহস্য অবশ্য লুকিয়ে রাখেননি। প্রতিবারই জানিয়েছেন, নিয়মিত শরীরচর্চাতেই সুস্থ থাকেন তিনি। পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন, নিয়ম করে ব্যায়াম ও যোগা করেন প্রধানমন্ত্রী। আর শুধু নিজেই নয়, গোটা দেশকেও শরীরচর্চার উপকারিতা কথা জানান বারবার। তিনি তখতে আসার পরই বিশ্বজুড়ে পালিত হয় যোগা দিবস। সেই মোদিই এবার সোশ্যাল সাইটে নিজের শরীরচর্চার ভিডিও পোস্ট করে যুব প্রজন্মেই যেন লজ্জায় ফেলে দিলেন। যা আপাতত ভাইরাল। সঙ্গে মোদি লিখেছেন, প্রকৃতির পঞ্চভূত ক্ষিতি, অপ, তেজ, মরুৎ, ব্যোমেই লুকিয়ে সবরকম শক্তি। আর তাই যোগা ছাড়াও প্রকৃতির এই পাঁচ উপাদানকে স্পর্শ করছেন তিনি। এতে শরীর দারুণ তরতাজা হয়ে ওঠে। ভিডিওটি পোস্ট করে ফিটনেসের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন মোদি। রাজনীতির আঙিনায় কর্ণাটকের মুখ্যমন্ত্রীর সামনে মাথা নত হয়েছে মোদির দলের। তাই কুমারস্বামীকে ফিটনেস চ্যালেঞ্জ ছুঁড়ে মোদি ঠিক কী প্রমাণ করতে চাইছেন, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এরই মধ্যে মোদির ফিটনেস চ্যালেঞ্জের জবাব দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েও উন্নয়ন নিয়ে খোঁচা দিতে ছাড়েননি তিনি। কুমারস্বামী জানান, রোজ ট্রেডমিলে হাঁটার অভ্যাস রয়েছে তাঁর। তবে তাঁর কাছে ফিটনেস চ্যালেঞ্জের থেকেও বেশি গুরুত্বপূর্ণ রাজ্যের উন্নয়ন। এর জন্য প্রধানমন্ত্রীর সাহায্যই প্রয়োজন।

কুমারস্বামীর পাশাপাশি চলতি বছর কমনওয়েলথ গেমসে পদকজয়ী টেবলটেনিস তারকা মনিকা বাত্রা এবং আইপিএস অফিসারদের ফিটনেস চ্যালেঞ্জ করেছেন মোদি। আইপিএস অফিসারদের ক্ষেত্রে আবার উল্লেখ করে দিয়েছেন, চল্লিশোর্ধ্বদের এই চ্যালেঞ্জ নিতে দেখতে চান তিনি।

[স্বচ্ছ ভারত গড়তে ৭০ লাখি গাড়িতে আবর্জনা বইলেন চিকিৎসক]

মাস খানেক আগেই ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর ফিটনেস চ্যালেঞ্জ শুরু করেন। নেটদুনিয়ায় যা ভাইরাল হয়ে গিয়েছিল। সেই সময় মোদিকে ফিটনেস চ্যালেঞ্জ জানিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। হাসি মুখেই সে চ্যালেঞ্জ নিয়েছিলেন মোদি। তবে বিরোধীরাদের আক্রমণে তাঁর ফিটনেস চ্যালেঞ্জেও রাজনীতির ছোঁয়া লাগে। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী কটাক্ষ করে বলেন, বাড়তে থাকা পেট্রল-ডিজেলের দাম কমানোর চ্যালেঞ্জ নিয়ে দেখান প্রধানমন্ত্রী। তবে সেসব সমালোচনা দূরে সরিয়ে রেখে শরীরচর্চা নিয়ে তৈরি হওয়া চ্যালেঞ্জের ট্রেন্ড দিব্যি চালিয়ে যাচ্ছেন মোদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে