BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বেনজির! সংসদ অধিবেশন শুরুর আগের সর্বদল বৈঠকে অনুপস্থিত খোদ প্রধানমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: November 28, 2021 3:48 pm|    Updated: November 28, 2021 3:48 pm

PM Narendra Modi skips all-party meet called by government | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেই সর্বদল বৈঠক ডেকেছিলেন। অথচ নিজেই এলেন না। সংসদের শীতকালীন অধিবেশনের আগে সরকারের ডাকা সর্বদল বৈঠকে গরহাজির খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। যা নিয়ে ক্ষুব্ধ বিরোধী শিবির। এ হেন গুরুত্বপূর্ণ অধিবেশনের আগে ডাকা সর্বদল বৈঠকে কেন হাজির হলেন না প্রধানমন্ত্রী? প্রশ্ন তুলছে কংগ্রেস (Congress)।

সংসদের যে কোনও অধিবেশনের আগে সরকার পক্ষ সর্বদল বৈঠক ডাকে। সেই বৈঠকে সংসদের অধিবেশনে (Parliament Session) কী কী ইস্যু নিয়ে আলোচনা হবে? কোন কোন বিল পেশ হবে, এসব নিয়ে কথা হয়। সরকার পক্ষ অধিবেশন সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য বিরোধীদের সমর্থনও প্রার্থনা করে। দস্তুরমতো সেই বৈঠকে হাজির থাকার কথা খোদ প্রধানমন্ত্রীর। কিন্তু রবিবারের বৈঠকে মোদি ছিলেন না। তাঁর বদলে বৈঠকে কেন্দ্রের তরফে পাঠানো হয় রাজনাথ সিং (Rajnath Singh) এবং পীযুষ গোয়েলের (Piyush Goyal) মতো মন্ত্রিসভার সিনিয়র সদস্যদের।

[আরও পড়ুন: Mann ki Baat: ‘ক্ষমতায় থাকতে চাই না, সেবা করতে চাই’, ‘মন কি বাতে’ বললেন মোদি]

প্রধানমন্ত্রীর অনুপস্থিতিতে ক্ষুব্ধ বিরোধী শিবির মনে করছে, সরকার পক্ষ তাঁদের প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে এদিন দাবি করেছেন,”আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রী আজকের বৈঠকে উপস্থিত থাকবেন। কিন্তু কোনও কারণে তিনি এলেন না। সরকার কৃষি আইন প্রত্যাহার করছে। কিন্তু প্রধানমন্ত্রী বলছিলেন তিনি কৃষকদের এই বিলের সুবিধা বোঝাতে পারেননি। যার অর্থ এই বিলগুলি পরে অন্যভাবে আনার সম্ভাবনা রয়েছে। এসব নিয়ে প্রধানমন্ত্রীর কাছে আমাদের একাধিক প্রশ্ন আছে।”

[আরও পড়ুন: মুম্বই সফরে মমতার সঙ্গী অভিষেক, শরদ পওয়ার-উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের সম্ভাবনা]

বিরোধী শিবিরের পক্ষে সর্বদল বৈঠকে ছিলেন কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে, অধীর চৌধুরী (Adhir Chowdhury), তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও ব্রায়েন, ডিএমকের টি আর বালু-সহ অন্যান্যরা। সংসদের আসন্ন অধিবেশনে ১০টি ইস্যুতে আলোচনার দাবি জানিয়েছে তৃণমূল (TMC)। কংগ্রেস দাবি জানিয়েছে, দেশে করোনায় মৃত প্রত্যেক নাগরিকের পরিবারকে ন্যূনতম ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে। বিক্ষোভে মৃত কৃষকদের পরিবারকেও ক্ষতিপূরণ দিতে হবে। এদিন তৃণমূলের তরফে ইঙ্গিত মিলেছে, পেগাসাস, বিএসএফের ক্ষমতা বৃদ্ধি, মূল্যবৃদ্ধি, করোনার মতো ১০ ইস্যুতে সুর চড়াবে তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে