BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অস্ত্রোপচারের পর কেমন আছেন লালু? তেজস্বীকে ফোন করে খোঁজ নিলেন মোদি

Published by: Biswadip Dey |    Posted: December 7, 2022 10:32 am|    Updated: December 7, 2022 12:26 pm

PM Narendra Modi spoke to Tejashwi Yadav to enquire about Lalu Prasad Yadav। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার সিঙ্গাপুরের হাসপাতালে RJD প্রেসিডেন্ট লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav) কিডনি প্রতিস্থাপনের অস্ত্রোপচার হয়েছে। এই পরিস্থিতিতে বর্ষীয়ান রাজনীতিকের স্বাস্থ্যের খবর নিতে তাঁর ছেলে তেজস্বী যাদবকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। আরজেডির তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। উল্লেখ্য, মেয়ে রোহিণীর কিডনিই প্রতিস্থাপন করা হয়েছে লালুর শরীরে। অস্ত্রোপচারের পরে দু’জনেই সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

আরজেডির তরফে পেশ করা বিবৃতিতে বলা হয়েছে, ফোন করে লালুর শারীরিক অবস্থার খবর নিয়েছেন মোদি। এদিকে তেজস্বী যাদব বাবার অস্ত্রোপচার নিয়ে টুইট করেছেন। তিনি জানিয়েছেন, অস্ত্রোপচার সফল হয়েছে। এরপর লালুকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে লালুকন্যা রোহিনীও সুস্থ রয়েছেন। তাঁদের পরিবারের জন্য যাঁরা প্রার্থনা করেছেন, সকলকে ধন্যবাদ জানিয়েছেন তেজস্বী।

[আরও পড়ুন: দেশজুড়ে ছড়ানো মধুচক্রের জালে স্তম্ভিত পুলিশ! উদ্ধার হওয়া ১৪ হাজার মহিলার অর্ধেকই বাংলার]

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও লালুর অস্ত্রোপচার সফল হওয়ার খবরটিকে ‘অত্যন্ত আনন্দের’ বলে জানিয়েছেন। প্রসঙ্গত, কয়েক মাস আগেই গেরুয়া শিবির ছেড়ে আরজেডির (RJD) হাত ধরেছেন নীতীশ। ফলে আগের ‘শত্রুতা’র লেশমাত্র এখন আর নেই। বরং তেজস্বীদের সঙ্গে জোট বেঁধে তাঁরা বিহারে নয়া রাজনৈতিক সমীকরণ তৈরি করে বিজেপিকে চাপে ফেলে দিয়েছেন। এই পরিস্থিতিতে আরজেডি সুপ্রিমোর সফল কিডনি প্রতিস্থাপন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন তিনি।

দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। ক্রমশই খারাপ হচ্ছিল তাঁর শারীরিক পরিস্থিতি। এর মধ্যেই জানা যায়, তাঁকে সুস্থ করে তুলতে নিজের কিডনি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মেয়ে রোহিনী। অক্টোবর মাসেই সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন লালু। কিডনির অসুখে ভোগা ছাড়াও একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন বর্ষীয়ান আরজেডি প্রতিষ্ঠাতা। এই পরিস্থিতিতে সিঙ্গাপুরের চিকিৎসকের পরামর্শ, দ্রুত কিডনি প্রতিস্থাপন দরকার। এরপরই এগিয়ে আসার সিদ্ধান্ত নেন রোহিনী। তবে প্রথমে মেয়ের ইচ্ছেয় সায় ছিল না লালুর। কিন্তু শেষপর্যন্ত রাজি হন তিনি।

[আরও পড়ুন: প্রেমিকাকে খুন করে ব্যাগবন্দি দেহ ড্রামে লুকিয়ে রাখে যুবক, খোঁজ মিলল দেড় বছর পর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে