BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গো-রক্ষকদের সামনে আত্মসমর্পণ করেছেন মোদি, তোপ শিব সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 19, 2017 11:06 am|    Updated: July 19, 2017 11:06 am

PM Narendra Modi surrendered before cow vigilantes: Shiv Sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও প্রকাশ্যে শিব সেনা-বিজেপি দ্বন্দ্ব। গো-মাংস বিতর্কে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে তোপ দাগল উদ্ধব ঠাকরের দল। স্বঘোষিত গো-রক্ষকদের কাছে আত্মসমর্পণ করেছেন প্রধানমন্ত্রী,  এমনটাই দাবি করা হয়েছে শিব সেনা মুখপত্র ‘সামনা’য় প্রকাশিত সম্পাদকীয়তে। তবে একই সঙ্গে বলা হয়েছে, বর্তমান সরকার হিন্দু মতাদর্শে উদ্বুদ্ধ যদিও তা কখনওই তালিবান বা ইরানের খোমেনি শাসনের মতো ধর্মান্ধ নয়।

[কমপিউটর চালাতেই ভেসে উঠল ‘পাকিস্তান জিন্দাবাদ’, তাজ্জব সরকারি অফিসার]

গো-রক্ষকদের অতি উৎসাহী কার্যকলাপে প্রবল সমালোচনার মুখে পড়তে হচ্ছে প্রধানমন্ত্রীকে।দেশে হিংসাত্মক কার্যকলাপের জন্য দায়ী এই স্বঘোষিত গো-রক্ষকরাই।প্রধানমন্ত্রীর হুঁশিয়ারিতে কর্ণপাত না করে নিজের কাজ চালিয়ে যাচ্ছে তারা। বলা যায়, মোদির রাস্তায় কাঁটা বিছিয়ে দিচ্ছে উগ্র গো-রক্ষকরা। প্রধানমন্ত্রীও উপায় না পেয়ে তাদের সামনে আত্মসমর্পণ করেছেন। এমনটাই বলা হয়েছে সেনা মুখপত্র ‘সামনা’য়।

উল্লেখ্য, অমরনাথে পুণ্যার্থীদের উপর হামলার পর বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে। জানিয়েছিলেন, কাশ্মীরে জঙ্গিদের মোকাবিলায় গো-রক্ষকদের পাঠানো দরকার। ওরা যেভাবে নিজেদের দেশপ্রেমিক বলে দাবি করে তাহলে সীমান্তই গো-রক্ষকদের জায়গা হওয়া উচিত। এমনটাই কটাক্ষ করেছিলেন তিনি। শরিক দলের উপর এহেন আক্রমণ চালিয়ে এবার পারদ আরও চড়াল শিব সেনা।

[রাজ্যের জন্য আলাদা পতাকার দাবি সংবিধানসম্মত নয়: বিজেপি]

বরাবর নিজেকে হিন্দুত্বের ধ্বজাধারী বলে জাহির করে এসেছে শিব সেনা।  তাই গো-হত্যার বিরোধী দলটির এই আক্রমণের নেপথ্যে রাজনৈতিক সমীকরণ কাজ করছে বলে মত একাংশের। দেশ জুড়ে সংখ্যালঘু সম্প্রদায়কে নিশানা করার তীব্র প্রতিবাদ করেছে দলটি। দেশরক্ষায় সীমান্তে প্রাণের আহুতি দিয়েছেন বহু মুসলমান সৈনিক। অমরনাথে পুণ্যার্থীদের প্রাণ বাঁচিয়েছিলেন এক মুসলিমই। এই কথাগুলি সবার মনে রাখা উচিত। শুধু তাই নয়, মুসলিমরা যদি প্রত্যাঘাতে নামে তাহলে পালিয়ে যাবে গো-রক্ষকরা।  তখন পরিস্থিতি সামলাতে নামতে হবে শিব সৈনিকদেরই। এমনটাই বলা হয়েছে ‘সামনা’য়। তবে যাই হোক না কেন গরু নিয়ে দেশ জুড়ে চলা বিতর্কের পর শরিক দলের এহেন হামলায় মোদি সরকার চাপে বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে