৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Mann ki Baat: জাতীয়তাবাদের বার্তার সঙ্গেই করোনা নিয়ে সচেতন করলেন প্রধানমন্ত্রী

Published by: Biswadip Dey |    Posted: July 25, 2021 12:15 pm|    Updated: July 25, 2021 12:16 pm

PM Narendra Modi Talks in Mann ki Baat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ‘মন কি বাত’-এর (Mann ki Baat) মাধ্যমে দেশবাসীর উদ্দেশে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এদিন ছিল অনুষ্ঠানের ৭৯তম পর্ব। শুরুতেই তিনি টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) ভারতীয় দলকে উৎসাহ দেওয়ার জন্য দেশবাসীকে আরজি জানান। তাঁর মতে, টোকিও অলিম্পিকে যে ভারতীয় খেলোয়াড়রা অংশ নিচ্ছেন তাঁদের উৎসাহ দেওয়া একান্তই প্রয়োজন।

গত দেড় বছর ধরেই ‘মন কি বাত’-এ স্বাভাবিক ভাবে নিয়মিত করোনা পরিস্থিতি নিয়েও কথা বলতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। এদিনও তার ব্যতিক্রম হয়নি। নানা বিষয় নিয়ে কথা বলার পাশাপাশি অতিমারী (Pandemic) প্রসঙ্গও উঠে আসে তাঁর মুখে। তিনি বলেন, ‘‘উৎসবের সময়ও আমাদের খেয়াল রাখতে হবে করোনা ভাইরাস এখনও আমাদের মধ্যে থেকে বিদায় নেয়নি। তাই সব সময় কোভিড বিধি মেনে চলাটা একান্তই জরুরি।’’

[আরও পড়ুন: ত্রিপুরায় আকর্ষণ বাড়ছে অনুব্রত মণ্ডলের, প্রচারে গতি আনতে Mamata’র দ্বারস্থ স্থানীয় নেতৃত্ব]

‘মন কি বাত’-এ সবচেয়ে বেশি সাড়া দিয়েছে দেশের যুব সম্প্রদায়। এমনটাই দাবি করলেন প্রধা‌নমন্ত্রী। তিনি বলেন, এই অনুষ্ঠানের জন্য যে সব বার্তা ও পরামর্শ আসে, তার ৭৫ শতাংশই ৩৫ অনূর্ধ্ব ছেলেমেয়েরাই পাঠান। এবিষয়ে উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘‘ভারতের যুবশক্তিই ‘মন কি বাত’-কে দিশা দেখাচ্ছে। একে আমি খুব ভালো একটা সংকেত হিসেবেই গ্রহণ করছি।’’

তিনি আরও বলেন, ‘‘আপনাদের কাছ থেকে পাওয়া পরামর্শই ‘মন কি বাত’-এর সবথেকে বড় শক্তি। আপনাদের সকলের পরামর্শ থেকেই ভারতের বিবিধ বৈচিত্রের সন্ধান মেলে।’’ সকলের আইডিয়া নিয়ে আলোচনা করা সম্ভব না হলেও অনেক পরামর্শই উপযুক্ত স্থানে তিনি পাঠিয়ে দেন বলে জানান প্রধানমন্ত্রী।

আগামিকাল, সোমবার কার্গিল দিবস (Kargil diwas)। সেই উপলক্ষে বলতে গিয়ে প্রধানমন্ত্রী জানান, কার্গিলের যুদ্ধ ভারতীয় সেনাদের শৌর্য ও সংযমের এক এমন প্রতীক যাকে গোটা বিশ্ব দেখেছে। কার্গিলের বীর যোদ্ধাদের শ্রদ্ধা জানিয়ে তিনি সকলকে কার্গিলের রোমাঞ্চকর ইতিহাস পড়তে অনুরোধ করেন।

[আরও পড়ুন: নজরে সংসদ অধিবেশন, দিল্লিতে গিয়েই দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করবেন Mamata]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×